বিএনপি-জামাত সন্ত্রাসীদের প্রতিহত করতে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে —— প্রতিমন্ত্রী ওয়াদুদ

Uncategorized গ্রাম বাংলার খবর জাতীয় বিশেষ প্রতিবেদন রাজনীতি রাজশাহী সারাদেশ

রাজশাহী প্রতিনিধি : রাষ্ট্রবিরোধী সংঘাতে জড়িত বিএনপি-জামাত-শিবিরের দেশব্যাপী নাশকতা ও নৈরাজ্য মোকাবিলা করতে হলে সমাজের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ আব্দুল ওয়াদুদ (দারা) এম.পি।


বিজ্ঞাপন

সম্প্রতি দুর্গাপুর উপজেলা পরিষদ হলরুমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক পুঠিয়া-দুর্গাপুরের গণমানুষের নেতা ও প্রতিমন্ত্রীর ব্যক্তিগত উদ্যোগে ১০০০ অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ পরবর্তী আলোচনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন

প্রতিমন্ত্রী বলেন, ‘বিএনপি-জামাত-শিবির সন্ত্রাসীদের জ্বালাও-পোড়াও এর মাধ্যমে রাষ্ট্রীয় সম্পদ ধ্বংসের উন্মাদ নৃত্য পুরো জাতিকে কলঙ্কিত করেছে। আমাদের সবাইকে একসাথে এই দেশদ্রোহী পাকিস্তানের প্রেতাত্নাদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।’

আব্দুল ওয়াদুদ এসময় দেশের চলমান সান্ধ্য আইন পরিস্থিতির প্রতি ইঙ্গিত করে দুঃস্থ ও কর্মহীন মানুষের উদ্দেশ্যে বলেন, ‘দেশে চলমান কারফিউ পরিস্থিতে আপনাদের সাময়িক অসুবিধা হচ্ছে। কাজকর্ম ও স্বাভাবিক জীবন্যাপন ব্যাহত হচ্ছে। বিষয়টি সরকার গুরুত্বের সাথে বিবেচনা করছে। পরিস্থিতি স্বাভাবিক হওয়া মাত্রই সান্ধ্য আইন তুলে নেওয়া হবে। জীবনে আবার স্বাভাবিক স্পন্দন ফিরে আসবে।’

প্রতিমন্ত্রী বলেন, “জামাত-শিবির-বিএনপির ভাড়াটে সন্ত্রাসীরা আন্দোলনকারী শিক্ষার্থীদের ঢাল হিসেবে ব্যবহার করেছে। কী করেনি এরা! জনগণের গর্বের মেট্রো রেলে আগুন দিয়েছে, রাষ্ট্রায়ত্ত বিটিভিতে আগুন দিয়েছে। বিআরটিএ ভবন, সড়ক ভবন, এক্সপ্রেসওয়ে টোল প্লাজা কিচ্ছু বাদ যায়নি তাদের নারকীয় তাণ্ডবের হাত থেকে।এদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে মোকাবিলা করতে হবে।

ওয়াদুদ আরও বলেন, সরকার এসব নাশকতাকারী এবং তাদের গডফাদারদের খুঁজে বের করে আইনের আওতায় আনবে। কারণ, আন্দোলনকে পুঁজি করে মেধাবীদের অকালে ঝরে যাওয়া এবং রাষ্ট্রীয় সম্পদের ক্ষতি কারোই কাম্য নয়।

উপজেলা আওয়ামীলীগ সভাপতি আব্দুল মান্নান ফিরোজের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন দুর্গাপুর উপজেলা চেয়ারম্যান শরিফুজ্জামান শরিফ, পৌরসভা চেয়ারম্যান সাজিদুর রহমান এবং সহকারী কমিশনার (ভূমি) সুমন চৌধুরি। এছাড়া অনুষ্ঠানে উপজেলার ৭টি ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *