নরসিংদী-৩ আসনের সাবেক এমপি সিরাজুল ইসলাম মোল্লার বিরুদ্ধে দুদকে অভিযোগ

Uncategorized অনিয়ম-দুর্নীতি অপরাধ আইন ও আদালত গ্রাম বাংলার খবর জাতীয় প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন রাজনীতি সংগঠন সংবাদ সারাদেশ

নিজস্ব প্রতিনিধি (নরসিংদী) :  নরসিংদী-৩ আসনের সাবেক এমপি মোঃ সিরাজুল ইসলাম মোল্লার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ দায়ের হয়েছে। বাংলাদেশ সুপ্রীম কোর্টের একজন আইনজীবি এই অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের বর্ননায় জানাগেছে, বিগত আওয়ামী শাসন আমলে তিনি দুইবার এমপি ছিলেন। এসময় তিনি ক্ষমতা দেখিয়ে প্রচুর দুর্নীতি ও অনিয়ম করেছেন। সরকারী কোটি কোটি টাকা বরাদ্দ পেয়ে কোন কাজ করেন নাই। আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার পদলেহান করাই ছিল তার মূল ব্যবসা। বরাদ্দের খাত যাচাই করলেই অভিযোগের সত্যতা পাওয়া যাবে।


বিজ্ঞাপন

বেপজা সুজ এবং সিরামিকের বড় ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে তার। এই প্রতিষ্ঠান ভ্যাট নিয়মিত পরিশোধে ব্যর্থ হলে-ভ্যাট আপীলাত ও ট্রাইব্যুনাল কোর্টে মামলা বিচারাধীন (চায়না বাংলা সিরামিক ইন্ডাঃ লিঃ)। এ ছাড়া নিয়মিত আয়কর পরিশোধ না করায় আয়কর অফিসে ও আয়কর মামলা বিচারাধীন।


বিজ্ঞাপন

সাবেক প্রধান মন্ত্রীর সাথে সখ্যতা গড়ে তোলার জন্য পতনের কিছুদিন পূর্বে সাবেক প্রধান মন্ত্রীর সাথে দেখা করার জন্য লন্ডন সফর করেন। তার সন্তান ও লন্ডনে লেখা পড়া করে। এ ছাড়া করোনাকালে দীর্ঘদিন পরিবার সহ সিংগাপুরে অবস্থান করেছিলেন।

মোঃ সিরাজুল ইসলাম মোল্লার নামে ব্যাংক সার্চ করলেই প্রকৃত রহস্য পাওয়া যাবে। তার নামে ও পরিবারের সদস্যদের নামে প্রায় ৭/৮ ফ্ল্যাট রয়েছে। এছাড়া নরসিংদী-৩ আসনের এমপি হিসেবে এলাকায় বিশাল অট্রালিকা তৈরি করেছেন। যার বিপরীতে কোন আয়কর প্রদান করা হয় নাই। তিনি আওয়ামী লীগের সংসদ সদস্য হিসাবে ক্ষমতার অপব্যবহার করে কয়েক হাজার কোটি টাকার মালিক হয়েছেন। এ সবই কালো টাকা।

বিষয়টি তদন্ত করে আইনী ব্যবস্থা গ্রহনের জন্য দুদক চেয়ারম্যানের দ্রুত পদক্ষেপ কামনা করা হয়েছে। এ বিষয়ে কথা বলার জন্য সাবেক সংসদ সদস্য মো: সিরাজুল ইসলাম মোল্লার মোবাইল ফোনে কয়েকবার কল দিলেও সেটি বন্ধ পাওয়া যায়। জানাগেছে বর্তমানে তিনি আত্মগোপনে আছেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *