বেদেনা ও তার ছেলের ত্রাসের রাজত্বের অবসান :  বাসা থেকে দেশীয় অস্ত্রসহ দুইটি পিস্তল উদ্ধার

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন রাজনীতি

নিজস্ব প্রতিবেদক  : রাজধানীর পশ্চিম ধানমণ্ডি এলাকার মাদক ব্যাবসায়ী ও মহিলা সন্ত্রাসী হিসেবে পরিচিত বেদেনা।তার দুই ছেলে ও এক মেয়েসহ পুরো পরিবার সন্ত্রাসী সাম্রাজ্যে হিসেবে এলাকায় ব্যপক পরিচিতি ছিলেন বলে জানান স্থানীয়রা।


বিজ্ঞাপন

(শনিবার ৫ সেপ্টেম্বর) রাতে এঁদের বাসায় পুলিশ অভিযনে অগ্নেয় অস্ত্র সহ দেশীয় অস্ত্র উদ্ধার করে পুলিশ। স্থানীয়রা বলেন,বেদেনার পরিবার পুরো এলাকা জুড়ে ছিল তাদের আধিপত্য। বেদেনার দুই ছেলে শাকিল ও শান্ত হোসেনের নেতৃত্বে এলাকায় গড়ে তুলেছিলেন নিজস্ব সন্ত্রাসী বাহিনী। তাদের বিপক্ষে কেউ কথা বললে দিতে হতো চরম মূল্য। নির্যাতন ও ভুয়া মামলায় দিয়ে করা হতো এলাকা ছাড়া। নেওয়া হতো নিজ বাসার তিন তলায় বিশেষ টর্চার সেলে। ইলেকট্রিক শক দিয়ে করা হতো অমানবিক নির্যাতন। রেহাই পাননি জামায়াত-বিএনপির নেতাকর্মী থেকে শুরু করে ব্যবসায়ী, শিক্ষক,সদস্যরা এমনকি নিজ দলের নেতাকর্মীরাও।


বিজ্ঞাপন

(গত ৫ অক্টোবর শনিবার) ধানমন্ডি থানার ছাত্র হত্যা মামলায় গ্রেফতার হয় বেদেনার ছেলে শাকিল, পরে রাতে তার বাসায় অভিযান চালায় হাজারীবাগ থানা পুলিশ। অভিযানে উদ্ধার করা হয় দেশীয় ধারালো অস্ত্রসহ ২ টি পিস্তল। স্থানীয়দের অভিযোেগে বলেন,, টানা ১যুগের বেশী সময় ধরে বেদেনার দাপটে দেখেছেন পশ্চিম ধানমণ্ডি মধুবাজার এলাকার আক্তার হোসেন রোড। এলাকাবাসী ও সাধার মানুষরা বলে, মা মেয়ে ও দুই ছেলেদের সন্ত্রাসী বাহিনীর নির্যাতনে পঙ্গুত্ব বরণ করেছেন অনেকে। খুনের অভিযোগও কম নয়। তবে অনেক মামলা নিজ ক্ষমতায় গায়েব করে ফেলতেন বেদেনা।

সরেজমিনে গিয়ে এবং স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, আওয়ামী লীগের ওপর ভর করে এতো দূর এলেও রেহায় পাননি তার নির্যাতন থেকে সাধারণ মানুষ।

অনুসন্ধানে জানা যায়, তৎকালীন ধানমণ্ডি জোনের এসি কাফি ও প্রশাসনের সাথে ব্যাপক যোগাযোগ ও গোপন সম্পর্ক ছিলো বেদেনার। বিশেষ করে প্রশাসনিক ক্ষমতার বল প্রয়োগ করে ভুয়া মামলায় ফাসিয়েছেন অন্তত শতাধিক মানুষকে।

জমি ও বাড়ি দখলসহ, নিজের দখলে নিয়েছেন পুরো এলাকার মাদকের নেটওয়ার্ক ইন্টারনেট ডিশ লাইন ব্যাবসা। আগামী কাউন্সিলর নির্বাচনে নিজের মেয়েকে ৩৪ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রচরণাতেও দেখা যায়। তবে গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের মধ্য দিয়ে তাদের সেই ত্রাসের রাজত্বের অবসান হয়েছে। এতদিন ভয়ে মুখ না খুললেও এখন পরিবর্তিত পরিস্থিতিতে অনেকে বেদেনা ও তার ছেলের বেপরোয়ার কর্মকাণ্ডের ব্যাপারে মুখ খুলতে শুরু করেছেন এলাকাবাসী।

এবিষয় হাজারীবাগ থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সাইফুল ইসলাম বলেন , ধানমন্ডি থানার একটি রিকোজিশন ছিলো যে, যুবলীগ নেতাকে ধানমন্ডি থানায় একটি হত্যা মামলা থাকায় গ্রেফতার করা হয়েছে। ওই যুবলীগ নেতার নাম শাকিল। ধানমন্ডি থানা জিজ্ঞেসা করলে জানতে পারে তার বাসায় অগ্নেয় অস্ত্র সহ দেশীয় অস্ত্র রয়েছে এরপর হাজারীবাগ থানা-পুলিশ অভিযান চালিয়ে তার বাসা থেকে দু’টি পিস্তল সহ বেশকিছু দেশীয় অস্ত্র উদ্ধার করে।

এবিষয়ে ওসি আরো বলেন, যুবলীগ নেতা শাকিল বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন ধানমন্ডি এলাকায় ছাত্রদের উপর হামলা চালায় যাঁর প্রমাণ রয়েছে পুলিশের হাতে। তার বাসা থেকে দু’টি অগ্নেয় অস্ত্র সহ দেশী অস্ত্র উদ্ধার হয়, এর মধ্যে চাপাটি ছুরি দা চাকু এবং বেশকিছু দেশীয় অস্ত্র।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *