কুড়িগ্রামের সদর উপজেলায় বিএসটিআই এর মোবাইল কোর্ট : ১৫,০০০ হাজার টাকা  টাকা জরিমানা আদায় 

Uncategorized অপরাধ আইন ও আদালত গ্রাম বাংলার খবর জাতীয় বিশেষ প্রতিবেদন রংপুর সারাদেশ

নিজস্ব প্রতিনিধি (রংপুর) :  বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর  বিভাগীয় কার্যালয় এবং কুড়িগ্রাম জেলা প্রশাসন এর যৌথ উদ্যোগে আজ রবিবার  ২৭ অক্টোবর কুড়িগ্রাম  সদর উপজেলায় একটি মোবাইল কোর্ট পরিচালিত হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে, কুড়িগ্রাম  সদর উপজেলার কাঠালবাড়ি বাজারে মেসার্স সৈকত ফিলিং স্টেশনে প্রতি ১০ লিটার পেট্রোলে ৪২০ মিলিলিটার কম পাওয়ায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর  ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় ১০,০০০ টাকা জরিমানা করা হয় ।


বিজ্ঞাপন

এছাড়া একই এলাকায় বাবু বেকারি নামক প্রতিষ্ঠানে সিএম লাইসেন্স ও মোড়কজাত নিবন্ধন সনদ ছাড়া বেকারি পণ্য বিক্রি করায় একই আইনে ৫,০০০ টাকা জরিমানা  করা হয় এবং দুই মাসের মধ্যে বেকারি পণ্যের লাইসেন্স গ্রহণের নির্দেশ প্রদান করা হয়।

উক্ত মোবাইল কোর্টে নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করেন  কুরিগ্রাম জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ইসরাত জাহান ছনি। প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর  বিভাগীয় কার্যালয়ের ফিল্ড অফিসার (সিএম) খন্দকার মোঃ জামিনুর রহমান ও পরিদর্শক (মেট্রোলজি)  সন্দীপ দাস।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *