পিবিআই যশোর কর্তৃক জাহানারা বেগম হত্যা মামলার ৩ আসামী গ্রেফতার

অন্যান্য এইমাত্র

সুমন হোসেন ঃ পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার বিপিএম (বার), পিপিএম, অ্যাডিশনাল আইজিপি, বাংলাদেশ পুলিশ এর সঠিক তত্ত্ববধান ও দিক নিদের্শনায়, পিবিআই যশোর জেলা ইউনিট ইনচার্জ পুলিশ সুপার রেশমা শারমিন, পিপিএম-সেবা এর নেতৃত্ত্বে পুলিশ পরিদর্শক (নিঃ) হিরন্ময় সরকার সঙ্গীয় এসআই(নিঃ) ডিএম নূর জামাল সহ যশোর জেলার চৌকস দল কর্তৃক গত ২৪ ফেব্রুয়ারি, দুপুর ১টা ১০ মিনিটের সময় অভিযুক্ত আলতাফ হোসেন বাবু(৪৫), পিতা-মোতালেব মোড়ল, সাং-ধলিগাতী, থানা-মনিরামপুর, জেলা-যশোরকে সুন্দলপুর বাজার এলাকা থেকে, মোঃ মনিরুল ইসলাম (৩০), পিতা-মোঃ জিন্নাত আলী মোল্যা, সাং-ধলিগাতি, থানা-মনিরামপুর, জেলা-যশোরকে ২৪ ফেব্রুয়ারি, দুপুর ১টা ৫০ মিনিটের সময় মনিরামপুর থানাধীন আলিয়া মাদ্রাসা এলাকা থেকে গ্রেফতার করা হয়।


বিজ্ঞাপন

এবং গত ২৫ ফেব্রুয়ারি, দুপুর ১৩ টা ৩০ মিনিটের সময় পলাতক অভিযুক্ত মোঃ মোয়াজ্জেম হোসেন @ লাল্টু শেখ (৩২), পিতা-মৃত শাহাজাহান আলী শেখ,সাং-সমশকাঠি,থানা-মনিরামপুর, জেলা-যশোর এ/পি-সাং-ধলিগাতী,থানা-মনিরামপুর, জেলা-যশোর’কে মিকশীমিল, ডুমুরিয়া এলাকা থেকে গ্রেফতার করা হয়।

গত ২২ ফেব্রুয়ারি, সন্ধ্যা অনুমান ৬ টার সময় মোছাঃ জাহানারা বেগম (৫০), স্বামী-মৃত লুৎফর রহমান, সাং-জয়পুর, থানা-মনিরামপুর, জেলা-যশোর তার পিতার বাড়ি যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে রওনা করে।

পরবর্তীতে ২৩ ফেব্রুয়ারি, সকাল বেলা মনিরামপুর থানাধীন ধুলিগাতি সাকিনস্থ সুন্দলপুর গ্রাম টু জামতলা গ্রামে যাওয়ার পাকা রাস্তার উত্তর পার্শ্বে ধানক্ষেতের তেমাথা আইলের উপর হতে ভিকটিম জাহানারা বেগম এর মৃতদেহ উদ্ধার হয়।

উক্ত ঘটনা সংক্রান্তে নিহত জাহানারা বেগম এর ছেলে আলাউদ্দিন (২৮) বাদী হয়ে অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করলে যশোর জেলার মনিরামপুর থানার মামলা নং-১৮, তারিখ-২৪/০২/২০২২, ধারা-৩০২/২০১ পেনাল কোড রুজু হয়।

উক্ত মামলাটি পিবিআই, যশোর জেলা স্ব-উদ্দ্যোগে গ্রহণ করে মামলার তদন্তভার পুলিশ পরিদর্শক (নিঃ) হিরন্ময় সরকার এর উপর অর্পণ হয়।

মামলার তদন্তভার গ্রহণ করে তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক (নিঃ) হিরন্ময় সরকার সঙ্গীয় এসআই(নিঃ) ডিএম নূর জামাল সহ যশোর জেলার চৌকস দল কর্তৃক পুলিশি অভিযান পরিচালনার মাধ্যমে গত ২৪ ফেব্রুয়ারি, বিভিন্ন সময়ে অভিযুক্ত আলতাফ হোসেন বাবু (৪৫) ও মোঃ মনিরুল ইসলাম (৩০) দ্বয়কে এবং ২৫ ফেব্রুয়ারি, অভিযুক্ত মোঃ মোয়াজ্জেম হোসেন @ লাল্টু শেখ (৩২) দের গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, অভিযুক্ত লাল্টু, পিতা-মৃত শাহাজান শেখ, সাং-সমশকাঠি, থানা-মনিরামপুর, জেলা-যশোর এ/পি- সাং-ধলিগাতি, থানা-মনিরামপুর, জেলা-যশোর এর সাথে মৃত জাহানারা বেগম এর পূর্ব পরিচয় ছিল।

সে গত ২২ ফেব্রুয়ারি, সন্ধ্যা ৬ টার সময় জাহানারা বেগমকে বিভিন্ন প্রলভোন দেখিয়ে ডেকে নিয়ে মনিরামপুর থানাধীন রাজগঞ্জ মোড়ে আসে। তারপর সেখান থেকে অভিযুক্ত লাল্টু ও মনিরুল ইসলাম জাহানারা বেগমকে কৌশলে অনৈতিক উদ্দেশ্যে সুন্দলপুর বাজারে নিয়ে যায়।

সেখানে পূর্বে উপস্থিত থাকা অভিযুক্ত আলতাফ হোসেন বাবুর মাধ্যমে জাহানারা বেগমকে ধলিগাতি গ্রামের ধান ক্ষেতের মাঠে থাকা ডিপ টিউবয়েল এর ঘরে নিয়ে যায়। সেখানে অভিযুক্তরা জাহানারা বেগম এর সাথে দৈহিক মেলামেশা করে।

একপর্যায়ে রাত অনুমান ৯ টার সময় স্থানীয় লোকজন ডিপ টিউবয়েল ঘরে জাহানারা বেগম এর সাথে অভিযুক্তদের অপ্রীতিকর অবস্থায় দেখে ফেললে গ্রেফতারকৃত অভিযুক্তরা ও জাহানারা বেগম দৌড়িয়ে পালিয়ে যায়।

পরবর্তীতে ২৩ ফেব্রুয়ারি, সকাল ৬ টার সময় উক্ত ডিপ টিউবয়েল ঘর থেকে অনুমান ৩০০ গজ দুরে জাহানার বেগম এর মৃতদেহ পাওয়া যায়। প্রকৃত রহস্য উদঘাটনের জোর প্রচেষ্টা চলছে।

অভিযুক্ত আলতাফ হোসেন বাবু (৪৫) ও মোঃ মনিরুল ইসলাম(৩০) দ্বয়কে গত ২৫ ফেব্রুয়ারি, এবং অভিযুক্ত মোঃ মোয়াজ্জেম হোসেন @ লাল্টু শেখ (৩২) কে গত ২৬ ফেব্রুয়ারি, মাহাদী হাসান, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ৪র্থ আদালত, যশোর আদালতে সোপর্দ করা হলে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে। মামলার তদন্ত অব্যাহত রয়েছে।