মাদক রোধে শিক্ষা ও স্বাস্থ্য জ্ঞান চর্চার বিকল্প নেই মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান –কর্মশালায় ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার বিএমপি

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিনিধি ঃ মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত পরিকল্পনা প্রণয়নে বিভাগীয় কমিশনার কার্যালয়ের আয়োজনে, সুরক্ষা সেবা বিভাগ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সুরক্ষা সেবা বিভাগের সহযোগিতায়
হোটেল গ্রান্ড পার্ক সাউথগেট ব্যাঙ্কুয়েট হল বরিশালে এক কর্মশালা অনুষ্ঠিত হয়।

উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব আমির হোসেন আমু এমপি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছেন, মৌলিক মানবিক অধিকার নিশ্চয়তা ও আইনের শাসন ব্যতিত কোন জাতিই পূর্ণতায় পৌঁছাতে পারে না। সেই আলোকে বক্তাগণ মাদক নির্মূলে কার্যকর ও বলিষ্ঠ পদক্ষেপ গ্রহণে গুরুত্বপূর্ণ আলোচনা রাখেন।

কোন মাদকসেবী যেন নির্বাচনে অংশ নিতে না পারে সেবিষয়ে বিশেষ অতিথি পুলিশ কমিশনার (ভারপ্রাপ্ত) প্রলয় চিসিম প্রধান অতিথি সহ সবার দৃষ্টি আকর্ষণ করে বলেন, বাংলাদেশ থেকে আমরা জঙ্গি দমন করে বিদায় জানিয়েছি; মাদক কেন পারবো না।

সবাই মিলে একসাথে কাজ করে সীমান্ত এলাকা থেকে মাদকদ্রব্য প্রবেশ বন্ধ করার পাশাপাশি প্রতিটি নাগরিকের জন্য শিক্ষা ও স্বাস্থ্য জ্ঞানের চর্চার মাধ্যমে মাদক থেকে অনেকটা দূরে থাকা সম্ভব মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বিভাগীয় কমিশনার বরিশাল মোঃ আমিন উল আহসান এর সভাপতিত্বে, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব সৈয়দ বেলাল হোসেন, মহাপরিচালক মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর মোঃ আব্দুস সবুর মন্ডল পিএএ, বরিশাল রেঞ্জ ডিআইজি এস এম আক্তারুজ্জামান, পুলিশ কমিশনার (ভারপ্রাপ্ত) প্রলয় চিসিম, উপ-পুলিশ কমিশনার সদরদপ্তর মোঃ নজরুল হোসেন, উপ-পুলিশ কমিশনার সাপ্লাই এন্ড লজিস্টিকস বিএমপি মোঃ জুলফিকার আলি হায়দার,উপ-পুলিশ কমিশনার উত্তর বিএমপি মোঃ জাকির হোসেন মজুমদার পিপিএম, উপ-পুলিশ কমিশনার দক্ষিণ বিএমপি আলী আশরাফ ভূঞা বিপিএম বার,
উপ-পুলিশ কমিশনার নগর বিশেষ শাখা বিএমপি খান মোহাম্মদ আবু নাসের, উপ-পুলিশ কমিশনার নগর গোয়েন্দা বিএমপি মোঃ মনজুর রহমান পিপিএম বার, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ক্রাইম এন্ড অপারেশন মোঃ রাসেল পিপিএম সেবা সহ অন্যান্য আমন্ত্রিত অতিথিবৃন্দ।


বিজ্ঞাপন