গোপালগঞ্জে ডিজিটাল হেলথকেয়ার ক্লিনিকে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ ধামাচাপা দেয়ার চেষ্টা চলছে

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা সারাদেশ স্বাস্থ্য

এই সেই ডিজিটাল হেল্থ কেয়ার ক্লিনিক  যেখানে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু হয়েছে।


বিজ্ঞাপন

মোঃ সাইফুর রশিদ চৌধুরী :  গোপালগঞ্জ শহরের পোস্ট অফিস মোড়ের ডিজিটাল হেলথকেয়ার ক্লিনিকে ডাক্তার ও হেলথকেয়ার ক্লিনিক কতৃপক্ষের অবহেলা ও ভুল চিকিৎসার কারণে গত ৩ জুন সোমবার রাতে হাফিজুর রহমান কালু (৩৮) নামের এক রোগীর মৃত্যু হয়েছে।


বিজ্ঞাপন

মৃত্যু হাফিজুর রহমান কালু গোপালগঞ্জ সদর উপজেলার রঘুনাথ পুর ইউনিয়নের সিংগার কুল গ্রামের মৃত সৈয়দ চৌধুরীর ছেলে। এবিষয়ে ডিজিটাল হেলথকেয়ার ক্লিনিকের মালিক সমর কান্তি সাংবাদিকদের কাছে বক্তব্য দিতে অস্বীকার করেন।

জানা যায় মৃত্যু হাফিজুর রহমান কালু নাকের পলিপাস চিকিৎসার জন্য ডাঃ গোলাম সারওয়ারের কাছে গেলে তিনি পলিপাস অপারেশন করার জন্য ডিজিটাল হেলথকেয়ার ক্লিনিকে ভর্তি করান এবং ৩ জুন সোমবার রাতে অপারেশন করার প্রস্তুতি গ্রহণ করেন এসময় রোগীকে এনেস্থিসিয়ার ডাঃ হিরম্বর পান্ডে এনেস্থিসিয়ার ইনজেকশন পুশ করেন। এ সময়ে রোগীর দ্রুত প্রেশার বেড়ে যায় এবং মৃত্যু ঘটে।

বিষয়টি টের পেয়ে ডাঃ গোলাম সারওয়ার ডাঃ হিরম্বর পান্ডে ও ডিজিটাল হেলথকেয়ার ক্লিনিক কতৃপক্ষ তড়িঘড়ি করে একটি এম্বুলেন্স ভাড়া করে দ্রুত খুলনা পাঠিয়ে দেন। রোগীর স্ত্রী ও স্বজনরা বিষয় টি বুঝতে পারেনি। খুলনায় গিয়ে তারা বিষয়টি বুঝতে পারেন। অনুসন্ধানে জানা যায় রোগীকে এনেস্থিসিয়ার ইনজেকশন পুশ করার আগে যথাযথ পরীক্ষা নিরীক্ষা করা হয়নি।

এবিষয়ে ডাঃ গোলাম সারওয়ার এর কাছে জানতে চাইলে তিনি জানান এনেস্থিসিয়া ইনজেকশন পুশ করার সাথে রোগীর দ্রুত প্রেশার বেড়ে গেলে আমরা তাকে উন্নত চিকিৎসার জন্য খুলনায় পাঠিয়ে দেই। তার পর রোগী র মৃত্যুর খবর জানতে পারি। যথাযথ পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে কিনা জান্তে চাইলে তিনি বিষয়টি কৌশলে এড়িয়ে যান।

এবিষয়ে এনেস্থিসিয়ার ডাক্তার হিরম্বর পান্ডেকে বহুবার একাধিক নাম্বার থেকে ফোন করা হলেও তিনি ফোন ধরেননি।খোঁজ নিয়ে জানা যায় ঘটনার পর থেকে ডাক্তার হিরম্বর পান্ডে আত্মগোপন করছেন।একটি বিশ্বস্ত থাকে জানা যায় কতিপয় দালালের মাধ্যমে টাকার বিনিময়ে মৃত্যু রোগীর পরিবারকে ম্যানেজ করার চেষ্টা করা হচ্ছে।

উল্লেখ্য ডাক্তার হিরম্বর পান্ডে গোপালগঞ্জ শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতালের এনেস্থিসিয়ার ডাক্তার হিসেবে কর্মরত আছেন।

উল্লিখিত বিষয়ে গোপালগঞ্জ ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিক মালিক সমিতির সভাপতি আনিকা ডায়াগনস্টিক সেন্টারের মালিক এড : কাজী মেজবাহ উদ্দিন জানান বিষয়টি নিয়ে আমরা তদন্ত করে দেখবো।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *