মাঠ পর্যায়ের পুলিশ সদস্যদের ইফতার দিচ্ছে ‘পাথওয়ে’

জাতীয় রাজধানী

নিজস্ব প্রতিবেদক : বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের এমন সংকটে সম্মুখ সারিতে থেকে দেশের জন্য কাজ করছেন পুলিশ সদস্যরা। সামাজিক দূরত্ব নিশ্চিত, করোনা আক্রান্তের বাসা, ভবন ও এলাকা লকডাউনে কাজ করছে আইনশৃঙ্খলার এ বাহিনী। পাশাপাশি নি¤œ আয়ের মানুষকেও ত্রাণ বিতরণ করছে পুলিশ সদস্যরা। তবে এবার মাঠ পর্যায়ের পুলিশ সদস্যদের জন্য এগিয়ে এসেছে বেসরকারি সামাজিক সংগঠন ‘পাথওয়ে’।
ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক উত্তর বিভাগের মাঠ পর্যায়ে দায়িত্ব পালন করা সদস্যদের মাঝে প্রতিদিনের ইফতার সামগ্রী বিতরণ করছে সংগঠনটি।
সংগঠনটি সূত্রে জানা গেছে, শহরের বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে নিজস্ব গাড়িতে করে ট্রাফিক বক্সে প্রতিদিন ৬ শতাধিক ইফতার পৌঁছে দিচ্ছে সংগঠনটির সেচ্ছাসেবীরা। এছাড়া লকডাউনে কর্মহীন মানুষের পাশাপাশি, পথচারী ও তৃতীয় লিঙ্গের মানুষদের সম্পূর্ণ বিনামূল্যে খাদ্য সহায়তা দিচ্ছে সংগঠনটি।
সংগঠনের নির্বাহী পরিচালক মো. শাহীন বলেন, করোনার ভয়াল থাবায় নাকাল দেশবাসী। করোনার সংক্রমণ ঠেকাতে সারা দেশে চলছে লকডাউন। এ অবস্থায় রাজধানী ঢাকার সড়কে যানবাহন চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণ করছে ট্রাফিক পুলিশের সদস্যরা। পাশাপাশি নিয়মিত চেকপোস্ট পরিচালনা করছে।
তিনি বলেন, দায়িত্ব মনে করে করোনায় মানবিক পুলিশের পাশে আমরা দাঁড়িয়েছি। পুরো পবিত্র রমজানে তাদের পাশে থাকবে ‘পাথওয়ে’।
করোনায় অসুস্থ রোগীদের নিজেদের গাড়িতে করে হাসপাতালে পৌঁছে দিচ্ছে পাথওয়ের স্বেচ্ছাসেবীরা। এমনকি করোনায় আক্রান্ত হয়ে মৃত ব্যক্তির দাফনের দায়িত্ব নিয়েছে সংগঠনটি। সম্পূর্ণ ধর্মীয় রীতি মেনে দাফন কাজ সম্পন্ন করছে স্বেচ্ছাসেবীরা। এই দুর্যোগকালীন মুহূর্তে সমাজের উন্নয়নে ও কল্যাণ সাধনে এ ধরনের সেবামূলক কাজ অব্যাহত থাকবে বলে জানান তিনি।


বিজ্ঞাপন