কালিয়ায় স্যার না বললে চিকিৎসা দেন না ডাক্তার

সারাদেশ স্বাস্থ্য

মো. রফিকুল ইসলাম, নড়াইল : নড়াইলের কালিয়া উপজেলায় স্যার না বললে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা মেলে না ডা. রোকাইয়া সুলতানার কাছে।
চিকৎিসা সেবা নিতে আসা রোগীরা তাকে আপু বলে সম্বোধন করলে চিকিৎসা সেবা না দিয়ে অকথ্য ভাষায় কথা বলেন তিনি।
ডা. রোকাইয়া সুলতানা কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন হিসাবে কর্মরত রয়েছেন।
সরেজমিনে কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে উক্ত ঘটনার সত্যতা পাওয়া গেছে।
এক গণমাধ্যমকর্মি রোগী হিসাবে কথা বলতে যায় ডা. রোকাইয়ার সাথে। আপু সম্মোধন করায় প্রতিবেদকের উপর ক্ষিপ্ত হয় ডা. রোকাইয়া।
প্রতিবেদক তাকে আপু সম্বোধন করার কারণে অকথ্য ভাষায় কথা বলেন, স্যার না বলা পর্যন্ত তিনি কাউকে চিকিৎসা সেবা দেন না বলে জানান।
ঐ হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসা একাধিক ব্যাক্তির সাথে কথা বলে জানা যায়, ঐ ডাক্তার হাসপাতালে আসা সকল রোগীদের সাথে একই ব্যবহার করেন।
তবে এ ব্যপারে ডা: রোকাইয়ার সাথে কথা বলতে চাইলে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি।
তবে তিনি বলেন তাদের অফিসিয়াল নিয়ম রয়েছে তাকে স্যার বলতে হবে।
এমনকি স্যার না বললে অফিসিয়াল নিয়ম অনুসারে চিকিৎসা সেবা দেওয়া হবেনা বলে তিনি জানান।
নাম প্রকাশে অনিচ্ছুক কালিয়া হাসপাতালের এক কর্মচারী বলেন, ঐ ডাক্তার শুধুমাত্র রোগীদের সাথে নয় হাসপাতালের সকল কর্মচারীদের সাথেও খারাপ ব্যাবহার করেন।
নিজেকে জাহির করার এই মিথ্যা অপচেষ্টার কারণে উপজেলার বিভিন্ন স্থান থেকে আসা সাধারণ জনগন তাকে দেখলে চিকিৎসা সেবা না নিয়ে চলে যান।


বিজ্ঞাপন

কালিয়া উপলো স্বাস্থ্য কর্মকর্তা মো. কাজল মল্লিক বলেন, কোন ডাক্তারকে স্যার বলতে হবে আমাদের এই রকম কোন নীতিমালা নেই। এটা যার যার ব্যক্তিগত ব্যাপার। তবে ডা. রোকাইয়ার ব্যবহারে তিনি দুঃখ প্রকাশ করেন। এ ব্যাপারে নড়াইল সিভিল সার্জন ডা. আব্দুল মামুনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তাকে ফোনে পাওয়া যায়নি।