আম্পান মোকাবিলায় সব ব্যবস্থা নিচ্ছে সরকার

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : আম্পানের ক্ষতি মোকাবিলায় উপকূলীয় অঞ্চলে সরকার সব ধরনের ব্যবস্থা নিচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশে ধেয়ে আসা অতি প্রবল ঘূর্ণিঝড় আম্পান মোকাবিলার সার্বিক তদারকির অংশ হিসেবে জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কাউন্সিলের বৈঠকে একথা বলেন তিনি। গণভবনে বুধবার বেলা ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত হয় এই উচ্চপর্যায়ের সভা।
এতে অংশ নেন ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ দুর্যোগ ব্যবস্থাপনা কাউন্সিলের সদস্যরা। সভায় প্রলয়ঙ্করী এই ঝড় থেকে জানমাল রক্ষাসহ সার্বিক ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়।
এর আগে, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়-আম্পানের প্রভাবে উপকূলীয় অঞ্চলে ক্ষতি সামাল দিতে সার্বক্ষণিক পর্যবেক্ষণ ও নির্দেশনা জারি রেখেছেন শেখ হাসিনা। ঝুঁকিপূর্ণ এলাকা থেকে অধিবাসীদের সাইক্লোন শেল্টারে আশ্রয় নেয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।
পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুপার সাইক্লোন ‘আম্পান’ সৃষ্ট সর্বশেষ দুর্যোগ পরিস্থিতি সর্বক্ষণ মনিটরিং করছেন বলে জানিয়েছেন তার প্রেস সচিব ইহসানুল করিম। তিনি বলেন, ‘ইতোমধ্যে প্রায় তিন লাখ লোককে উপকূলবর্তী ঝুঁকিপূর্ণ এলাকা থেকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়া হয়েছে। সবাইকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়ার জন্য প্রধানমন্ত্রী এর আগেও নির্দেশ দিয়েছেন।’


বিজ্ঞাপন