এবার ভাড়া ফ্লাইটে যুক্তরাজ্যে গেলেন সোহেল এফ রহমান

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে এবার ভাড়া করা ফ্লাইটে যুক্তরাজ্যের পথে উড়লেন দেশের অন্যতম শীর্ষ ব্যবসায়ী বেক্সিমকো গ্রুপের চেয়ারম্যান সোহেল এফ রহমান। সঙ্গে তার স্ত্রীও ছিলেন।


বিজ্ঞাপন

শুক্রবার গণমাধ্যমকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান মো. মফিদুর রহমান। তিনি জানান, একটি বিশেষ ফ্লাইটে সোহেল এফ রহমান স্ত্রীসহ লন্ডনের উদ্দেশ্যে রওনা দিয়েছেন।

সোহেল এফ রহমান বেক্সিমকো গ্রুপের প্রতিষ্ঠাতা এবং বর্তমান ভাইস চেয়ারম্যান সালমান রহমানের বড় ভাই। সালমান এফ রহমানের বেয়াই সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খানও বৃহস্পতিবার ভাড়া করা একটি বিমানে স্ত্রীসহ যুক্তরাজ্যে গেছেন।

এ ব্যাপারে মফিদুর রহমান জানান, একটা স্পেশাল ফ্লাইটে যেটা সালমান এফ রহমানের বড় ভাইয়ের যাওয়ার কথা। উনাদের (এম মোরশেদ খান) সাথে এটা কানেকটেড ছিল। উনারা দুইটা ফ্লাইট চার্টার করেছিলেন। একটাতে উনারা গেছেন, আরেকটায় সালমান এফ রহমানের বড় ভাই গেছেন।

সালমান এফ রহমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা। তার ছেলে আহমেদ সায়ান ফজলুর রহমানের (সায়ান এফ রহমান) সঙ্গে মোরশেদ খানের মেয়ের বিয়ে হয়েছে।

এদিকে পারিবারিক একটি সূত্র জনিয়েছে, সোহেল এফ রহমানের মেয়ে অন্তঃসত্ত্বা। তিনি লন্ডনে থাকেন। করোনা সঙ্কটে একমাত্র মেয়ের পাশে থাকতেই সোহেল এফ রহমান সস্ত্রীক বিমান ভাড়া করে লন্ডনের উদ্দেশ্যে রওনা হয়েছেন। তবে মোরশেদ খান দম্পতির লন্ডন যাত্রার সঙ্গে রহমান দম্পতির যাত্রার কোনো সম্পর্ক নেই বলেও জানিয়েছে পরিবারের ওই সূত্রটি।

প্রসঙ্গত, ঋণ সংক্রান্ত বিষয়ে এক্সিম ব্যাংকের এমডিসহ আরেকজন শীর্ষ কর্মকর্তাকে গুলি এবং নির্যাতনের অভিযোগ থাকা সিকদার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদার গত ২৫ মে এয়ার অ্যাম্বুলেন্সে করে থাইল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়েন। এয়ার অ্যাম্বুলেন্সটি সিকদার গ্রুপের মালিকানাধীন। ‘মুমূর্ষু রোগী’ হিসেবে তারা ব্যাংককে গিয়েছেন বলে জানা গেছে। এয়ার অ্যাম্বুলেন্স দুই জন যাত্রী নিয়ে দেশ ত্যাগের বিষয়টি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষও নিশ্চিত করেছে।