করোনায় প্রাণ হারালেন সাবেক রাজউক চেয়ারম্যান

জাতীয় জীবন-যাপন

নিজস্ব প্রতিবেদক : মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন সাবেক সচিব বজলুল করিম চৌধুরী। রোববার সকালের দিকে তিনি মারা যান বলে জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন। মুগদা জেনারেল হাসপাতালে তিনি মারা যান বলে জানা গেছে।
বেশ কয়েকদিন আগে করোনায় আক্রান্ত হন সরকারের একাধিক প্রতিষ্ঠানে শীর্ষ পদে দায়িত্ব পালন করা বজলুল করিম চৌধুরী।
সচিব হিসেবে ঢাকার বিভাগীয় কমিশনারের পদ থেকে ২০১৮ সালের ১৬ এপ্রিল তিনি অবসর গ্রহণ করেন। তার আগে তিনি রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। বজলুল করিম চৌধুরীর গ্রামের বাড়ি রাজবাড়ীর ধুনচিতে।
১৯৮৫ সালে সপ্তম ব্যাচের কর্মকর্তা হিসেবে প্রশাসন ক্যাডারে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগদান করেন বজলুল করিম। কর্মজীবন তিনি টাঙ্গাইল জেলার জেলা প্রশাসক, শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্মসচিব, গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, একবছরের মত রাজউক চেয়ারম্যান এবং মন্ত্রিপরিষদ বিভাগে অতিরিক্ত সচিব পদে দায়িত্ব পালন করেন।
২০১৭ সালে ২৪ আগস্ট ঢাকা বিভাগের কমিশনার পদে নিয়োগ পেয়ে পরের বছরের ১৫ এপ্রিল পর্যন্ত দায়িত্ব পালন করে অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাওয়ার একদিন আগে সচিব পদে পদোন্নতি পান তিনি। একই দিন তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগদান করে অবসর গ্রহণ করেন।


বিজ্ঞাপন