করোনা বিষয়ক প্রশিক্ষণে আওয়ামী লীগের কর্মশালা

রাজধানী রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : কোভিড-১৯ বিষয়ক স্বেচ্ছাসেবী প্রশিক্ষণে অনলাইনে কর্মশালার আয়োজন করেছে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটি। শুক্রবার এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
ভিডিও কনফারেন্সের মাধ্যমে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির আহ্বায়ক অধ্যাপক হোসেন মনসুর। ভিডিও কনফারেন্সে যোগ দেন দলটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আব্দুস সবুর।
দেশের স্বনামধন্য চিকিৎসকগণ ও অভিজ্ঞ প্রশিক্ষকবৃন্দ এ কোর্সে প্রশিক্ষণ দিচ্ছেন। ১০০জন প্রশিক্ষণার্থী অংশ নিচ্ছেন চারদিনের এ প্রশিক্ষণে। পরবর্তীতে এ প্রশিক্ষণ বিভাগীয় পর্যায়ে আয়োজনের পরিকল্পনা রয়েছে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির।
সমাজের বিভিন্ন স্তরের মানুষের মধ্যে করোনা সম্পর্কিত সচেতনতা বৃদ্ধি, জীবন ও জীবিকার সমন্বয় সাধনের লক্ষ্যে নিজস্ব/পরিবারের সুরক্ষা ও কর্মক্ষেত্রের সুরক্ষা, মৌলিক স্বাস্থ্য ব্যবস্থাপনা ও ঝুঁকি ব্যবস্থাপনা বিষয়ে প্রশিক্ষণ দেয়া হচ্ছে।
এই সকল স্বেচ্ছাসেবী প্রশিক্ষণের মাধ্যমে সরকারের উন্নয়ন কার্যক্রম সমুন্নত রাখায় স্বেচ্ছাসেবী/প্রশিক্ষিত মানুষ হিসেবে ঝুঁকি মুক্তভাবে কাজ-কর্ম চালিয়ে যেতে পারবে। তদুপরি এইসমস্ত প্রশিক্ষিত লোকজন সমাজের প্রান্তিক জনগোষ্ঠীকে এই প্রশিক্ষণ দিতে পারবে। স্বনামধন্য চিকিৎসক, প্রকৌশলীসহ বিশিষ্ট প্রশিক্ষকবৃন্দ এই সময়োপযোগী প্রশিক্ষণ প্রদান করবেন।


বিজ্ঞাপন