নড়াইলে সেনাবাহিনীর উদ্যোগে গর্ভবতী মা’দের ঔষুধ প্রদান

সারাদেশ

মো: রফিকুল ইসলাম, নড়াইল: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নড়াইলে গর্ভবতী মায়েদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প করেছে বাংলাদেশ সেনাবাহিনী।


বিজ্ঞাপন

আজ রবিবার (১৪জুন) সকালে নড়াইল সদরের গোবরা মিত্র কলেজে যশোর সেনাবাহিনীর উদ্যোগে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করা হয়।

উদ্বোধন করেন,যশোর সেনানিবাসের ৫৫ পদাতিক ডিভিশনের ৫৫ আর্টিলারি ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আই.কে.এম মোস্তাহসেনুল বাকী।
এসময় উপস্থিত ছিলেন,ডাঃ কর্নেল নাহিদ রিয়াদ শাপলা,লে,কর্নেল ফাতেমা জেরিন খান , যশোর সেনানিবাসের ৮ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর দেওয়ান মঞ্জুরুল হক পিএসসি,মেজর মোঃ ওয়ালী উল্লাহ,মেজর মোঃ জুবায়েরে প্রমুখ।
দিনব্যাপী এ ফ্রি মেডিকেল ক্যাম্পে আগত সকল রোগীদের দুরুন্ত বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে সকল কে সেবা প্রদান করা হচ্ছে।
যশোর সেনানিবাসের ৫৫পদাতিক ডিভিশনের মেডিকেল কোরের ব্যবস্থাপনায় এ চিকিৎসা সেবা দেয়া হয়েছে।
সেনা প্রধানের নির্দেশে নড়াইল জেলার সাধারণ মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে এ উদ্যোগ নেয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

যশোর সেনানিবাসের ৫৫পদাতিক ডিভিশনের আর্টিলারি ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আই.কে.এম মোস্তাহসেনুল বাকী বলেন,নড়াইলে এর আগেও আমরা করোনা জীবানুমুক্ত বড় ট্যানেল তৈরী করেছি যেখানে বড় গাড়ীসহ সাধারন মানুষ জীবানুমুক্ত হতে পারে,করোনার কারনে যে সকল রোগী হাসপাতালে এসে সেবা নিতে পারছেনা, সে সকল রোগীদের জন্য চিকিৎসা সেবা পৌছে দিতে লোহাগড়ায় মেডিকেল টিম গঠন করে সাড়ে ৩শত রোগীকে সেবা দিয়েছি,আজ নড়াইলের গোবরা-তে গর্ভবতী মায়েদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প স্থাপন করেছি,তাদের সেবা প্রদানের জন্য।

আজ গর্ভবতী মহিলাদের সকল প্রকার চেকাপ সহ আমরা ফ্রি ঔষুধ প্রদান করছি,গর্ভবতী কোন মহিলার যদি করোনার উপসর্গ নিয়ে আমাদের কাছে আসে তাহলে তাদের কে আমরা আলাদা ভাবে পরিক্ষা করে তার মোবাইল ফোনে জানিয়ে দিব,ইতিমধ্যে একজন গর্ভবতী মহিলা এসেছেন জর ১০০ উপরে,তাকে আমরা আলাদা ভাবে পরিক্ষা করছি।
আশা করছি এখানে ৪ থেকে ৫শত গর্ভবতী মায়েদের সেবা দিতে পারবো।
আমরা আগামীতেও এ রকম কর্মকান্ড অব্রাহত থাকবে বলেও জানান তিনি।