জঙ্গিবাদ দমনে আমরা সক্ষম হয়েছি: র‌্যাব ডিজি

অপরাধ

নিজস্ব প্রতিবেদক : জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা। সারাবিশ্ব জঙ্গিবাদ মোকাবিলায় কাজ করছে। আমরাও প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী চেষ্টা চালিয়ে জঙ্গিবাদ দমনে সক্ষম হয়েছি। আমি মনে করি জঙ্গিবিরোধী কার্যক্রম সফলভাবে আমরা বাস্তবায়ন করতে পেরেছি। এই সফলতার ধারাবাহিকতা বজায় থাকবে বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।
তিনি আরও বলেছেন, বর্তমানে জঙ্গি কার্যক্রম নিয়ন্ত্রণে থাকলেও আমরা আত্মতুষ্টিতে ভুগছি না। জঙ্গিবাদের বিরুদ্ধে আমরা যে সফলতা অর্জন করেছি, সেই সফলতাকে ধরে রাখতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সকল ইউনিট একযোগে কাজ করছি।
বুধবার সকালে হলি আর্টিজান বেকারিতে ভয়াবহ জঙ্গি হামলার চার বছর পূর্তিতে নিহতদের স্মরণে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এ কথা বলেন র‌্যাব মহাপরিচালক।
জঙ্গি কার্যক্রম আমাদের দেশে যথেষ্ট পরিমাণে নিয়ন্ত্রণে আছে উল্লেখ করে তিনি আরও বলেন, বর্তমান পরিস্থিতিতেও বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে জঙ্গি সদস্যদের গ্রেফতার করছে র‌্যাব। জঙ্গিরা যখনই কোনো পরিকল্পনা করছে আমরা তখনই গোয়েন্দা তথ্য অনুযায়ী তাদের আটক করতে সক্ষম হচ্ছি। হলি আর্টিজান রেস্তোরাঁয় নৃশংস হামলার চতুর্থ বাষিকী আজ।
২০১৬ সালের (১ জুলাই) এই দিনে অস্ত্রধারী জঙ্গিরা রাজধানীর গুলশানে অবস্থিত হলি আর্টিজান বেকারিতে হামলা করে। সেখানে অবস্থানরত ব্যক্তিদের জিম্মি করে এবং পরে তাদের মধ্যে ২০ জনকে নির্মমভাবে হত্যা করে। ২০১৬ সালের এই দিনে হলি আর্টিজান বেকারিতে যে মর্মান্তিক ঘটনা ঘটে তা ছিল কাপুরুষোচিত। এই ঘটনায় যারা নিহত হয়েছেন তাদের প্রতি গভীর শোক প্রকাশ করছি। নিহতদের স্বজনরা যাতে এই শোক বইতে পারেন সেজন্য তাদের প্রতি সমবেদনা জানাচ্ছি।


বিজ্ঞাপন