নিষ্ঠুর বাণিজ্যের মোকাম রাজধানীর কড়াইল বস্তি

অপরাধ আইন ও আদালত রাজনীতি

সাত বছর পর হারিয়ে যাওয়া শিশু খুশিকে উদ্ধার


বিজ্ঞাপন

 

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর আলোচিত জায়গার নাম কড়াইল বস্তি। যেখানে আলোর ভেতরে অন্ধকার। অপরাধীদের নিরাপদ আস্তানা বস্তি। বিশেষ করে শিশু চুরি, অপরহরণ, মুক্তিপণ, শিশুদের দিয়ে ভিক্ষাবৃত্তির প্রশিক্ষণ এমনকি হারিয়ে যাওয়া শিশুদের এই বস্তিতে কেনা-বেচার ঘটনাও ঘটে। আর এসব অভিযোগের অসংখ্য ঘটনার রহস্য উদ্ধার করেছে পুলিশ।
রাজধানীর গুলশান এলাকা থেকে সাত বছর আগে হারিয়ে যাওয়া খুশি আরা নামে এক কিশোরীকে চলতি মাসেই উদ্ধার করেছে পুলিশ। তবে দীর্ঘ সময় পর পুুলিশ হারিয়ে যাওয়া খুশিকে খূঁজে বের করলেও সন্তানকে দেখে দৌড়ে পালিয়েছেন তার বাবা। এরপর হতভাগা খুশির ঠাঁই হয় ভিকটিম সাপোর্ট সেন্টারে।
এছাড়া গত বছর অপহৃত এক শিশুকে উদ্ধারের ঘটনাও ঘটছে। আবার এক শিশুর সৎ বাবা কর্তৃক হাত কেটে তাকে দিয়ে ভিক্ষাবৃত্তির চেস্টারও অভিযোগ রয়েছে। গত বছর উত্তর বাড্ডা এলাকার একটি ঘরে ভাড়া থাকেন এক দম্পতি। একদিন সকাল বেলায় ঘরের সামনের বারান্দা থেকে তার ১০ মাসের শিশু সন্তান জান্নাত উধাও হয়ে যায়। এরপর তারা এদিক সেদিক খোঁজাখুঁজির পর থানায় অভিযোগ দেওয়া হয়। কিন্তু জান্নাতকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছিল না। ঘটনার ১০ দিন পর পুলিশ সেই শিশুটি কড়াইল বস্তিতে থাকার সন্ধান পায়। পরে ওই দম্পত্তি পুলিশসহ বস্তিতে ছুটে যায়। এরপর সেখান থেকে শিশুটি উদ্ধার ও অপহরণকারীকে গ্রেফতার করে পুলিশ।