ফ্লাইওভারের কাজ বন্ধের নির্দেশ

রাজধানী রাজনীতি

নিজস্ব প্রতিবেদক: ঈদযাত্রা নির্বিঘ্ন করতে ফ্লাইওভারসহ অন্যান্য প্রকল্পের কাজ সাময়িকভাবে বন্ধ রাখতে নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সোমবর সংসদ ভবনের সরকারি বাসভবন থেকে ঈদকে সামনে রেখে গাজীপুরের সড়ক বিভাগ, মেয়র, সংসদ সদস্য ও আইনপ্রয়োগকারী সংস্থার সঙ্গে এক ভিডিও কনফারেন্সে এ নির্দেশ দেন তিনি।
এ সময় টঙ্গী হতে গাজীপুর চৌরাস্তা এবং বাইপাস, নবীনগর-চন্দ্রা, ভোগড়া-চন্দ্রা-কালিয়াকৈর-এলেঙ্গা করিডোর পর্যন্ত ট্রাফিক ব্যবস্থাপনা যথাযথ করার নির্দেশ দেন মন্ত্রী।
ওবায়দুল কাদের বলেন, এসব এলাকায় ট্রাফিক ব্যবস্থাপনা যথাযথ করা হলে ঘরমুখো মানুষের ভোগান্তি কম হবে। ঈদের আগের ২ দিন গাজীপুর এলাকার গার্মেন্টসগুলো ছুটি হওয়ায় যাত্রীদের চাপ বেড়ে যায়, তাই বিজেএমই’র সাথে পরিকল্পনা করে বাড়তি চাপ মোকাবিলার প্রস্তুতি নিতে হবে। ঈদের আগের ৩ দিন মহাসড়কে ভারী যানবাহন চলাচল বন্ধ রাখতেও পরিবহন মালিকদের প্রতি আহ্বান জানান মন্ত্রী।
ওবায়দুল কাদের আরো বলেন, করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি প্রতিপালনের বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দিতে মাস্ক পরিধান বাধ্যতামূলক করেছে সরকার। সবার মাস্ক পরা নিশ্চিত করতে কাজ করতে হবে পুলিশ, ট্রাফিক বিভাগসহ অন্যান্য সংস্থাগুলোকে। না হয় ঈদযাত্রা অনেকের জন্য অন্তিম যাত্রার ঝুঁকি নিয়ে আসবে।


বিজ্ঞাপন