বঙ্গবন্ধু একটি ইতিহাস: গণশিক্ষা প্রতিমন্ত্রী

সারাদেশ

নিজস্ব প্রতিবেদক : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, বঙ্গবন্ধু শুধু একজন মানুষই নন, বঙ্গবন্ধু একটি ইতিহাস। বঙ্গবন্ধু একটি স্বপ্ন, একটি সংগ্রাম। বঙ্গবন্ধু এই দেশের মানচিত্রে রয়েছেন। বঙ্গবন্ধু একটি আদর্শ। যে আদর্শ বুকে ধারণ করে আমরা দীর্ঘদিন অনেক অন্যায় অত্যাচার সহ্য করেছি। এই মানুষটি আমাদেরকে অনুপ্রেরণা দিয়েছেন।
কুড়িগ্রামের রৌমারীতে শনিবার সকালে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বরে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।
তিনি বলেন, বঙ্গবন্ধুর ডাকে ভাষা আন্দোলন থেকে শুরু করে ৭১’র মুক্তিযুদ্ধের আন্দোলনেও বুকের তাজা রক্ত ঢেলে দিতে একটুও দ্বিধা আমাদের ছিল না। আমি শ্রদ্ধা জানাই সেই সব শহীদদের, যারা বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে ৫২’র ভাষা আন্দোলনে, মহান স্বাধীনতা যুদ্ধে ও বঙ্গবন্ধুর হত্যার প্রতিবাদ করতে গিয়ে বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছেন।
পরে ২হাজার হতদরিদ্র মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, রৌমারী উপজেলা চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ, সহকারি পুলিশ সুপার (রৌমারী র্সাকেল) এম এইচ মাহফুজার রহমান, উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান, রৌমারী থানার ওসি আবু মো. দিলওয়ার হাসান ইনাম, রৌমারী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মিনু, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও উপজেলা আওয়ামীলীগের সর্বস্তরের নেতা কর্মীরা।


বিজ্ঞাপন