স্বাধীনতা বিরোধীরা সর্বোচ্চ সুবিধা নিয়েও ষড়যন্ত্রে লিপ্ত

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতার সারা জীবনের লড়াই সংগ্রামের মাধ্যমে অর্জিত স্বাধীন দেশে বসবাস এবং সকল সুযোগ সুবিধা ভোগ করা সত্ত্বেও স্বাধীনতা বিরোধীরা দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে ব্যাহত করতে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। বঙ্গবন্ধুর খুনি এবং স্বাধীনতাবিরোধীরা দেশের সর্বোচ্চ সুবিধা নিয়েও ষড়যন্ত্রে লিপ্ত।
বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় আয়োজিত ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক অনলাইন আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মন্ত্রী।
তিনি বলেন, জাতির পিতা শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দেশ স্বাধীন হওয়ার মাত্র সাড়ে তিন বছরের মধ্যেই বঙ্গবন্ধু যে অভূতপূর্ব উন্নয়ন সাধন করেছিলেন। তা অব্যাহত থাকলে অনেক আগেই বাংলাদেশ উন্নত সমৃদ্ধ সোনার বাংলায় রূপান্তরিত হতো।
জিয়াউর রহমান বঙ্গবন্ধুর হত্যার সাথে সরাসরি যুক্ত থেকে খুনিদের উৎসাহিত করেছেন জানিয়ে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, জিয়াউর রহমান জাতির পিতার খুনিদের দেশের সর্বোচ্চ সুযোগ সুবিধা দিয়ে পুরস্কৃত করেছেন। লাল-সবুজের পতাকাকে কলুষিত করেছেন এবং পাকিস্তানপ্রেমীদের দেশে আসার সুযোগ দিয়ে ক্ষমতায় অধিষ্ঠিত করেছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের অগ্রযাত্রায় অপ্রতিরোধ্য উল্লেখ করে তাজুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে বাঙালিরা যেমন জীবন বাজি রেখে দেশ স্বাধীন করেছেন। ঠিক তেমনিভাবে শেখ হাসিনার ডাকে সাড়া দিয়ে পুরো জাতি ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণ করবে।


বিজ্ঞাপন