২১ আগস্ট হামলায় খালেদাকে হুকুমের আসামি করতে হবে

জাতীয় রাজধানী

নিজস্ব প্রতিবেদক : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, একুশে আগস্ট গ্রেনেড হামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করতে হবে। এটা জনগণের দাবি। সোমবার জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম মিলনায়তনে ১৫ আগস্ট ও একুশে আগস্ট গ্রেনেড হামলার সঙ্গে জড়িতদের বিচার দাবিতে আওয়ামী হর্কাস লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।
এতে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল ও ঢাকা দক্ষিণ মহানগর আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী।
হাছান মাহমুদ বলেন, ক্ষমতাকে স্থায়ী করতে খালেদা জিয়া তার পুত্র তারেক রহমানের মাধ্যমে একুশে আগস্ট গ্রেনেড হামলা পরিচালনা করেছিলেন। সঠিক ইতিহাসের জন্য, সত্য উদঘাটন করতে এবং ন্যায় প্রতিষ্ঠার জন্য একুশে আগস্টের সম্পূরক চার্জশিট দিয়ে খালেদা জিয়াকে হুকুমের আসামি করতে হবে। এটা জনগণের দাবি।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ আরও বলেন, খালেদা জিয়াকে হুকুমের আসামি করতে জনগণের দাবি উঠায় বিএনপি নেতারা উল্টাপাল্টা বক্তব্য দিতে শুরু করেছেন।
সোমবার আইভি রহমানের মৃত্যুবার্ষিকীতে তাকে স্মরণ করে তিনি বলেন, আইভি রহমানের সঠিক চিকিৎসা হলে তিনি হয়তো বেঁচে থাকতেন। তাকে যখন খালেদা জিয়া হাসপাতালে দেখতে যান তখন তার ছেলেমেয়েকে পাশের রুমে আটকে রাখা হয়। এমনকি ভৈরবে জানাজাও ঠিকমতো করতে দেওয়া হয়নি।
সভায় আওয়ামী হর্কাস লীগ সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক এস এম জাকারিয়ার সভাপতিত্বে বিশেষ বক্তা ছিলেন আওয়ামী হর্কাস লীগের উপদেষ্টাম-লীর সদস্য শাহিন আহমেদ।


বিজ্ঞাপন