টাঙ্গাইলে গৃহবধূ হত্যার দায়ে স্বামী-শ্বশুড়ের মৃত্যুদন্ড

অপরাধ আইন ও আদালত

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলে যৌতুকের জন্য গৃহবধূ তাছলিমা আক্তার হত্যার দায়ে স্বামী জহিরুল ইসলাম (২৫) ও শ্বশুড় মজনু মিয়া (৫৫) কে মৃত্যু দন্ডাদেশ ও প্রত্যেককে ১ লাখ টাকা করে জরিমানা করেছে আদালত। মৃত্যু দন্ডপ্রাপ্তরা হলেন, ভূঞাপুর উপজেলার অর্জুনা ইউনিয়নের কুঠিবয়ড়া গ্রামের বাসিন্দা।
মামলার সূত্রে জানাযায়, ২০১৪ সালে টাঙ্গাইল জেলার ভূঞাপুর উপজেলার তছলিম উদ্দিনের মেয়ে তাছলিমা আক্তারকে বিয়ে দেন একই উপজেলার মজনু মিয়ার ছেলে জহিরুল ইসলামের সঙ্গে। বিয়ের পর থেকেই তাছলিমা আক্তারকে যৌতুকের জন্য মারধর করতো তার শ্বশুড় বাড়ির লোকজন। ২০১৬ সালের ২৮ নভেম্বর হঠাৎ তাছলিমাকে তার শ্বশুড় বাড়ি থেকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। এরপরে ওই দিনই তছলিম উদ্দিন তার মেয়েকে খুঁজে না পাওয়ায় ভূঞাপুর থানায় জিডি করেন।
এদিকে, পরের দিন ২৯ নভেম্বর ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী বাজারের পশ্চিমপাশে যমুনা নদীরপাড় থেকে তাছলিমার মরদেহ উদ্ধার করে পুলিশ। এরপরে এ ঘটনায় মেয়ের জামাই ও শ্বশুড়সহ তিনজনের নাম উল্লেখ করে তছলিম উদ্দিন বাদী হয়ে ভূঞাপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। আর এ ঘটনার পর থেকেই আসামিরা পলাতক রয়েছে। এরই ধারাবাহিকতায় সোমবার (৩১ আগস্ট) দুপুরে টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল তাছলিমার স্বামী জহিরুল ইসলাম ও শ্বশুড় মজনু মিয়া কে মৃত্যু দন্ডাদেশ দেন। তৎসঙ্গে উভয় আসামীকে ১লাখ টাকা করে জরিমানা করা হয়। এ ‘রায় ঘোষণার সময় আসামিরা আদালতে অনুপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন