মোরেলগঞ্জে চলাচলের অনুপযোগী বারইখালী-ফুলহাতা জনগুরুত্বপূর্ণ সড়ক

সারাদেশ

নইন আবু নাঈম : বাগেরহাট জেলার মোরেলগঞ্জ পৌর সদরের ফেরীঘাট এলাকা থেকে বারইখালী-ফুলহাতা বাজারের জনগুরুত্বপূর্ণ সড়কটি এখন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। যার কারনে ভোগান্তি বাড়ছে জনসাধারনের। বিপাকে পড়েছে দিনমজুর যানবাহন শ্রমিকরা।


বিজ্ঞাপন

পানগুছি নদীর তীরবর্তী ফেরীঘাট থেকে বারইখালী ইউনিয়নের কাশ্মীর হয়ে বহরবুনিয়া ও ফুলহাতা বাজার পর্যন্ত প্রায় ৭ কিমি. সড়ক। এর মধ্যে ৪ কিমি. রয়েছে কার্পেটিং , ইটসোলিং ও কাঁচা রাস্তা। প্রমত্তা পানগুছি নদীর করাল গ্রাসে প্রতিনিয়ন ভাঙ্গনের কবলে এ রাস্তা বিভিন্ন অংশ নদীগর্ভে বিলীন হচ্ছে। বিশেষ করে অতিরিক্ত জোয়ারের সময় এ সড়ক বেশি ক্ষতিগ্রস্ত হয়। জোয়ারের পানিতে ভাসিয়ে নিয়েছে কাপেটিং ও ইটসোলিং সড়ক।

এ সড়ক দিয়ে প্রতিদিন শত শত মোটরগাড়ি, ভ্যান,ইজিবাইক সহ বিভিন্ন যানবাহন চলাচল করে। জনগুরুত্বপূর্ণ এ সড়কের বিভিন্ন অংশ দেবে,ভেঙ্গে খানাখন্দকে পরিনত হয়েছে। বেকার হয়ে পড়েছে অনেক যানবাহন শ্রমিক। পানগুছি নদীর তীরবর্তী বহরবুনিয়া-ফুলহাতা সড়কটি প্রতিনিয়ত ভাঙ্গছে। যার কারনে হ্রাস পাচ্ছে ফসলি জমি বাড়ি-ঘর।

বারইখালী ইউনিয়ন চেয়ারম্যান শফিকুর রহমান লাল জানান, এ সড়কটি প্রমত্তা পানগুছি নদী সংলগ্ন। সড়কটি বার বার সংস্কার করা হচ্ছে। আবার ভাঙ্গছে। নদী শাসন ব্যবস্থা কার্যকরী না করলে এ সড়কটি রক্ষা করা খুবই কঠিন।