আসল ডিবির অভিযানে অস্ত্র-গুলিসহ ভূয়া ডিবি গ্রেফতার

অপরাধ আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক: পুলিশের গোয়েন্দা ওয়ারী বিভাগের একটি টিম অভিযান চালিয়ে ভূয়া ডিবি পুলিশ পরিচয়ে ডাকাত চক্রের মূলহোতাসহ ৩জনকে গ্রেফতার করেছে।
পুলিশ জানায়, তথ্য-প্রযুক্তির সহায়তায় ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ভূয়াডিবি পরিচয়ে একটি সংঘবদ্ধ ডাকাতচক্র ডাকাতি করার অভিযোগের ভিত্তি নগরীর বিভিন্ন জায়গায় অভিযান চালায়। একপর্যায়ে গোপন তথ্যের ভিত্তিতে ডাকাতির প্রস্তুতি গ্রহণ করাকালে যাত্রাবাড়ী থানাধীন কাজলা এলাকা থেকে ৩জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, মো. বারেক, মো. আবুল কাশেম ওরফে জীবন ব্যাপারী ও মো. স্বপন আকন্দ। এ সময় তাদের কাছ থেকে ১ টি দেশীয় তৈরী পিস্তল ১রাউন্ড পিস্তলের কার্তুজ, ১টি ডিবি লেখা জ্যাকেট এবং ১ টি ওয়্যারলেস সেট উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃতরা জানায়, তারা প্রাইভেটকার যোগে ভূয়া ডিবি পুলিশ পরিচয় প্রদান করে ঢাকা শহর ও ঢাকার আশপাশ এলাকার বিভিন্ন স্থানে ব্যাংক কিংবা প্রতিষ্ঠানে আগত টাকা বহনকারী কিংবা টাকা উত্তোলনকারী ব্যক্তিকে টার্গেট করে। এরপর টার্গেটকৃত ব্যক্তিকে মাদক দিয়ে মামলায় ফাঁসিয়ে দেয়ার ভয় দেখিয়ে ডিবি পুলিশের পরিচয় দিয়ে গাড়ীতে তুলে নেয়। পরে তাদের টাকা-পয়সা, মূল্যবান স্বর্ণলংকার ছিনিয়ে নিয়ে নির্জন স্থানে ফেলে পালিয়ে যায়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় ডাকাতির প্রস্ততি গ্রহণ ও অস্ত্র আইনে পৃথক ২টি মামলা রুজু হয়েছে।


বিজ্ঞাপন