তিতাস ব্যবস্থাপকের বিরুদ্ধে দুদকের মামলা দায়ের

অপরাধ আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক : অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড-এর ব্যবস্থাপক সৈয়দ নাসির উদ্দিন আহম্মদ এর বিরুদ্ধে দুদকের মামলা।


বিজ্ঞাপন

মামলার অভিযোগে বলা হয়, সৈয়দ নাসির উদ্দিন আহাম্মদ , সহকারী ব্যবস্থাপক, তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, কাওরানবাজার, ঢাকা দুর্নীতি দমন কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ১,১৬,৭২,১৪০/- (এক কোটি ষোল লক্ষ বাহাত্তর হাজার এক শত চল্লিশ) টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পত্তির তথ্য গোপনপূর্বক ভিত্তিহীন বা মিথ্যা ঘোষণা প্রদান করে এবং জ্ঞাত আয়ের উৎসের সহিত অসংগতিপূর্ণ ৬৭,৮৪,৫১৫/- (সাতষট্টি লক্ষ চুরাশি হাজার পাঁচ শত পনের) টাকা মূল্যের সম্পত্তির মালিকানা অসাধু উপায়ে অর্জনপূর্বক দখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন। এর আগে ২০১৯ সালের ২রা এপ্রিল তার নিজের, তার স্ত্রীর ও তার ওপর নির্ভরশীল ব্যক্তিবর্গের স্বনামে/বেনামে অর্জিত যাবতীয় স্থাবর/অস্থাবর সম্পদ/সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও উহা অর্জনের বিস্তারিত বিবরণী দাখিলের জন্য কমিশন থেকে আদেশ প্রদান করা হয়। তৎপ্রেক্ষিতে তিনি গত ০৬/০৫/২০১৯ খ্রি: তারিখে দুর্নীতি দমন কমিশনে সম্পদ বিবরণী দাখিল করেন।

দাখিলকৃত সম্পদ বিবরণী যাচাই পূর্বক দীর্ঘ অনুসন্ধান শেষে কমিশনের অনুমোদন সাপেক্ষে আজ এ মামলাটি দায়ের করা হলো।

আজ দুদক প্রধান কার্যালয়ের উপসহকারী পরিচালক মোঃ ফেরদৌস রহমান বাদী হয়ে দুদক সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এ মামলাটি দায়ের করেন।