দুদক এনফোর্সমেন্টের অভিযান

অপরাধ

নিজস্ব প্রতিবেদক : দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে সারাদেশে বৃহস্পতিবার ৫টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ (৩টি অভিযান, ২ দপ্তরে পত্র প্রেরণ) করা হয়েছে।
টাঙ্গাইল পাসপোর্ট অফিসে দালালদের দৌরাত্ম্য এবং সেবাগ্রহীতাদের নিকট হতে বাড়তি অর্থ গ্রহণের অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক। দুদক টাঙ্গাইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আতিকুল ইসলামের নেতৃত্বে বৃহস্পতিবার এ অভিযান পরিচালিত হয়। অভিযানকালে দুদক টিম টাঙ্গাইল আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপপরিচালককে সেবা প্রদানের মানোন্নয়ন, জনভোগান্তি দূরীকরণ ও দালালদের দৌরাত্ম্যরোধে সুপারিশ প্রদান করে। উপস্থিত সেবাগ্রহীতাগণ দুদকের এ অভিযানকে স্বাগত জানায়। দুদক এনফোর্সমেন্ট টিমের পক্ষ হতে পাসপোর্ট সেবা প্রাপ্তিতে যেকোন দুর্নীতি, অনিয়ম বা হয়রানি ঘটলে তাৎক্ষণিকভাবে দুদক অভিযোগ কেন্দ্রে (টোল ফ্রি হটলাইন- ১০৬) কল করে জানানোর জন্য অনুরোধ করা হয়।


বিজ্ঞাপন

নড়াইলে শহর রক্ষা বাঁধ নির্মাণ প্রকল্পে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক। যশোর জেলা কার্যালয়ের উপপরিচালক মোঃ নাজমুচ্ছায়াদাত –এর নেতৃত্বে নড়াইলের কালিয়া উপজেলায় আজ এ অভিযান পরিচালিত হয়। অভিযানকালে টিম কালিয়া পৌরসভার পার্শ্ববর্তী নবগঙ্গা নদীর ভাঙ্গনরোধে পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ কর্তৃক বাস্তবায়িত শহর রক্ষা বাঁধ প্রকল্প সংক্রান্ত নথি সংগ্রহ করে । সংগৃহীত নথি যাচাইপূর্বক টিম কমিশনে বিস্তারিত প্রতিবেদন উপস্থাপন করবে।

এছাড়া হোমনা পৌরসভার রাস্তা নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহার ও অনিয়মের অভিযোগে কুমিল্লা জেলা কার্যালয় হতে অপর একটি অভিযান পরিচালিত হয়েছে।