দেখা গেল সেই জিয়া-ঝড়

খেলাধুলা

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) টি-টোয়েন্টির প্রথম সেমিফাইনালে শাইনপুকুরকে ৫ উইকেটে হারিয়ে ফাইনালে উঠেছে শেখ জামাল। দুর্দান্ত ব্যাটিং করেছেন জিয়া, ২৯ বলে অপরাজিত ছিলেন ৭২ রানে


বিজ্ঞাপন

দেলোয়ার হোসেনের ফুলটস ডিপ মিড উইকেটের ওপর দিয়ে এমনভাবে উড়িয়ে মারলেন, বল একেবারে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের খোলা দরজা দিয়ে ঢুকে গেল ড্রেসিংরুমে! অনেক দিন পর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দেখা গেল জিয়া-ঝড়! জিয়ার দুর্দান্ত ব্যাটিংয়ে ডিপিএল টি-টোয়েন্টির প্রথম সেমিফাইনালে শাইনপুকুরকে ৫ উইকেটে হারাল শেখ জামাল।

আফিফ হোসেনের ৪১ বলে ৬৫ রানের সৌজন্যে ১৮১ রানের বড় স্কোরই পেয়েছিল শাইনপুকুর। কিন্তু সেটিই সহজ লক্ষ্য বানিয়ে ফেললেন জিয়া আর নুরুল হাসান। অবশ্য একটা সময় কাজটা কঠিনই হয়ে গিয়েছিল শেখ জামালের। ৯ ওভারে ৬৫ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে ফেলেছিল তারা। সেখান থেকেই ভোজবাজির মতো সব পাল্টে দিলেন জিয়া। ২৯ বলে অপরাজিত ৭২ রানের ইনিংসে ছক্কা মারলেন ৭টি আর চার ৪টি। নুরুলের সঙ্গে অবিচ্ছিন্ন ষষ্ঠ উইকেটে জিয়া গড়লেন ৫২ বলে ১১৭ রানের জুটি। নুরুল অপরাজিত ৪৩ রানে।

ডিপিএল টি-টোয়েন্টির সেমিফাইনাল সরাসরি সম্প্রচার করা হচ্ছে টিভিতে। স্টেডিয়ামের দুটি গেটও উন্মুক্ত করা দেওয়া হয়েছে দর্শকদের জন্য। ফাগুনের এ মিষ্টি বিকেলে হাজার দুয়েক দর্শক উপভোগ করলেন জিয়ার দুর্দান্ত ব্যাটিং। শেখ জামালের এই ফাস্ট বোলিং অলরাউন্ডার খোলস থেকে বেরিয়ে এলেন ১২তম ওভারে, টিপু সুলতানের প্রথম দুই বলে ১০ রান নিয়ে। এর মধ্যেই হয়ে ২১ বলে ফিফটি। পঞ্চাশ ছুঁয়েও থামেননি। দেলোয়ারের করা ১৭তম ওভারে টানা তিন বলে মারলেন ৬, ৪, ৪। দলকে জেতানো নিশ্চিত করে দিলেন ওই ওভারেই।

১০ ওভারেও শেখ জামালের রান ৫ উইকেটে ৭০, জিয়া-ঝড়ে সেটিই সহজ হয়ে গেল চোখের নিমেষে। ৬০ বলে ১১২ রানের সমীকরণ মিলে গেল ১৪ বল বাকি থাকতেই। প্রথম দল হিসেবে ডিপিএল টি-টোয়েন্টির সেমিফাইনালে উঠে গেল জিয়া-নুরুলদের শেখ জামাল।