জেএমবি’র লিয়াজো শাখার অন্যতম দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি গ্রেফতার

অপরাধ

 

নিজস্ব প্রতিনিধি : এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) এর একটি চৌকস দল অদ্য ২৩/১২/২০২০ খ্রিঃ সকাল ০৮.৩০ ঘটিকায় ভাটারা থানাধীন প্রগতি স্বরণী রোডস্থ যমুনা ফিউচার পার্ক মার্কেটের দক্ষিণ পার্শ্বে বসুন্ধরা রোডস্থ ক-২৪/২ শাহী বিরিয়ানী দোকানের সামনে পাকা রাস্তার উপর থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘জেএমবি’ এর লিয়াজো শাখার অন্যতম দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি’কে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত আসামী হলো- মোঃ ফয়সাল খান @কাঞ্চন @ফাহিম (৩৪), পিতা- মৃত আকরাম হোসেন খান, মাতা- মিসেস কানিজ ফাতেমা খানম, সাং- উত্তর বসুদেবপুর, পোস্ট- বাংলাহিলি, থানা- হাকিমপুর, জেলা- দিনাজপুর। গ্রেফতারকালে এন্টি টেররিজম ইউনিট তার কাছ থেকে ২ টি মোবাইল ফোন,২ টি সিম কার্ড, ১ টি মেমোরি কার্ড, ২ টি জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, ১ টি জিমেইল আইডি কার্ড এর ফটোকপি ও ফেসবুক/মেসেঞ্জারের কথোপকথনের স্ক্রিনসটের কপি ৬ পাতা উদ্ধার করেছে।
গ্রেফতারকৃত আসামী মোঃ ফয়সাল খান জেএমবি লিয়াজো শাখার অন্যতম দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি। ধৃত আসামী ও তার সহযোগীরা এক গোপন বৈঠকে একত্রিত হওয়ার প্রস্তুতি নিচ্ছিল। বৈঠকে অংশগ্রহণকারী সকলে বাংলাদেশের নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি এর বিভিন্ন স্তরের সদস্য। তারা গোপন বৈঠকে মিলিত হয়ে বাংলাদেশের অখন্ডতা, সংহতি, জননিরাপত্তা ও সার্বভৌমত্ব বিপন্ন করার জন্য এবং জনসাধারনের ভিতর আতংক সৃষ্টি, ধর্মীয় উগ্রবাদি মতাদর্শ প্রচারের মাধ্যমে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি মারাতœক অবনতি ও নাশকতা ঘটানোর উদ্দেশ্যে বিভিন্ন পরিকল্পনা, প্রশিক্ষণ ও প্রস্তুতি গ্রহণের জন্য একত্রিত হতে যাচ্ছিল। এছাড়াও তারা রাষ্ট্রীয় ও ধর্মীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গকে হত্যা এবং প্রজাতন্ত্রের ক্ষয়ক্ষতি সাধনের জন্য দীর্ঘদিন ধরে পরিকল্পনা করে আসছিল। গ্রেফতারকৃত আসামী ও সহযোগীগণ নিজেদের মধ্যে প্রশিক্ষণ ও প্রযুক্তির মাধ্যমে তথ্য আদান প্রদান করে একে অপরকে সাহায্য, সহায়তা ও প্ররোচিত করাসহ বিভিন্নভাবে উগ্রবাদি কার্যক্রম চালিয়ে আসছিল।
গ্রেফতারকৃত আসামী মোঃ ফয়সাল খান এবং তার সহযোগীদের বিরুদ্ধে সন্ত্রাসী কার্যক্রম সংঘটনের ষড়যন্ত্র, অপরাধ সংঘটনের সহায়তা, সহযোগীতা এবং সন্ত্রাসী কর্মকান্ডে প্ররোচিত করায় ভাটারা থানা মামলা নং-৬১, তারিখ-২৩/১২/২০২০ খ্রিঃ ২০০৯ এর সন্ত্রাসবিরোধী আইন (সংশোধনী-২০১৩) এর ৮/৯/১০/১২/১৩ ধারায় রুজু করা হয়েছে।


বিজ্ঞাপন