পি কে হালদারের বিরুদ্ধে রেড নোটিশ জারি

অপরাধ আইন ও আদালত আন্তর্জাতিক

 

 

নিজস্ব প্রতিনিধি : বাংলাদেশের পলাতক আসামি প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদারের বিরুদ্ধে শুক্রবার রেড নোটিশ জারি করেছে ইন্টারপোল। বাংলাদেশ পু‌লি‌শের ন্যাশনাল সেন্ট্রাল ব্যুরো (এনসিবি) অর্থাৎ ইন্টারপোলের ঢাকা শাখার অনুরোধে ইন্টারপোল এ রেড নোটিশ জারি করে।


বিজ্ঞাপন

বাংলাদেশ পু‌লি‌শের ইন্টার‌পোল শাখা যথাযথ প্র‌ক্রিয়া অনুসরন ক‌রে প্র‌য়োজনীয় সকল ডকু‌মেন্টস ও সা‌পো‌র্টিং এ‌লি‌মেন্টস সহকা‌রে ইন্টার‌পোল সদরদপ্ত‌রে আ‌বেদন‌টি প্রেরন ক‌রে। ইন্টার‌পো‌লের এক‌টি বি‌শেষ ক‌মি‌টি আ‌বেদন ও এর সা‌থে সংযুক্ত ডকু‌মেন্টস ও কাগজপত্র পর্যা‌লোচনা ক‌রে আবেদন‌টি অনু‌মোদন ক‌রে। ইন্টার‌পো‌লের কে‌ন্দ্রিয় ও‌য়েবসাই‌টে প্রকা‌শের পাশাপা‌শি সারা‌বি‌শ্বে বি‌ভিন্ন দে‌শে ইন্টার‌পো‌লের শাখা সমূ‌হেও প্রেরন করা হ‌য়ে‌ছে এই রেড নো‌টিশ। এ‌টি আগামী পাঁঁচ বছ‌রের জন্য জারী থাক‌বে। ত‌বে, প্র‌য়োজ‌নে আ‌বেদ‌নের প্রে‌ক্ষি‌তে মেয়াদ নবায়ন যোগ্য।

রেড নোটিশে পলাতক আসামি প্রশান্ত কুমার হালদারের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন দায়েরকৃত দুর্নীতি দমন আইন, ২০০৪ এর ২১(১) ধারা এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২) ও ৪(৩) ধারায় অভিযোগ আনা হয়েছে।