অনুমোদন পাচ্ছে রাজধানীর অবৈধ রিকশা

রাজধানী

নিজস্ব প্রতিবেদক : দীর্ঘ ৩৫ বছর পর অবৈধ রিকশা অনুমোদন দিতে শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। রিকশাসহ মোট ৬ ধরনের অযান্ত্রিক যানবাহনকে নিবন্ধনের আওতায় আনা হয়েছে।


বিজ্ঞাপন

রাজধানীর রাস্তায় শৃঙ্খলা ফেরাতে প্রায় ৩ যুগ পর অযান্ত্রিক যানবাহনের নিবন্ধন দিতে শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। রিকশা, ভ্যান, ঠ্যালাগাড়ি, ঘোড়ার গাড়িসহ ৬ ধরনের অযান্ত্রিক যানবাহনকে দেওয়া হচ্ছে বৈধতা।

মাত্র ১ হাজার ১০০ টাকায় এক বছরের জন্য লাইসেন্স পাওয়ায় খুশি চালকরাও। বৈধ হওয়ার প্রক্রিয়া ৩ যুগ বন্ধ থাকায় পুলিশ ও প্রভাবশালীদের হয়রানি চাঁদাবাজির শিকার হতে হয়েছে বলে অভিযোগ অযান্ত্রিক যানবাহনের চালকদের।

নিজ কার্যালয়ের দক্ষিণ পাশে নতুন একটি রিকশায় চড়ে রেজিস্ট্রেশন ও নম্বর প্লেট বিতরণ কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন ঢাকা দক্ষিণের মেয়র ফজলে নূর তাপস। অবৈধ অযান্ত্রিক যানবাহনগুলোর চলাচল বন্ধ করে রাজধানীর রাস্তায় শৃঙ্খলা ফেরানোর আশ্বাস মেয়রের।

এখন পর্যন্ত ২ লাখ ১২ হাজার অযান্ত্রিক যানবাহন নিবন্ধনের আবেদন করেছে। আজ থেকে প্রতিদিন ৫ হাজার যানবাহনকে লাইসেন্স ও নম্বর প্লেট দেওয়ার কথা জানিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।