দুদক এনফোর্সমেন্টের ১৬ অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ

অপরাধ আইন ও আদালত

নিজস্ব প্রতিনিধি : দুদক এনফোর্সমেন্ট ইউনিটে আগত অভিযোগের প্রেক্ষিতে সারাদেশে বুধবার ১৬টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করেছে কমিশন।


বিজ্ঞাপন

শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, নাটোর-এর আওতায় গুরুদাসপুর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের চার তলা ভবন নির্মাণে ঠিকাদার প্রতিষ্ঠান মিজানুর রহমান কন্সট্রাকশন কর্তৃক নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের অভিযোগের প্রেক্ষিতে দুদক, সজেকা, রাজশাহী-এর সহকারী পরিচালক মো: মহাতাব উদ্দিন-এর নেতৃত্বে বুধবার এ অভিযান পরিচালিত হয়। অভিযোগের সত্যতা উদঘাটনের লক্ষে প্রাথমিক তথ্যপ্রমাণ সংগ্রহের উদ্দেশ্যে সরজমিনে ভবন পরিদর্শনপূর্বক পরীক্ষার জন্য প্রয়োজনীয় রড, সিমেন্ট, বালু সংগ্রহ এবং কাগজপত্র পরীক্ষা ও তথ্যানুসন্ধান করেছে দুদক টিম। উক্ত দপ্তর থেকে এ সংক্রান্ত আরও তথ্য প্রমাণ সংগ্রহ করা হয়েছে। এ ক্ষেত্রে কোন অনিয়ম সংঘটিত হয়েছে কিনা এবং তা হয়ে থাকলে এর সাথে জড়িতদের বিষয়ে অধিকতর নিশ্চিত হওয়ার লক্ষ্যে সংশ্লিষ্ট রেকর্ডপত্র ও তথ্য প্রমাণসমূহ পরীক্ষা করে বিস্তারিত পর্যালোচনা পূর্বক পরবর্তী ব্যবস্থা গ্রহণের সুপারিশসহ কমিশন বরাবর পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবে দুদক টিম।

এছাড়া, প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয়ের আসবাবপত্র ও বিভিন্ন সরকারি অনুদানের অর্থ আত্মসাৎ, জমির খারিজ বাবদ গ্রাহকের নিকট ঘুষ দাবি, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ঘুষের বিনিময়ে জন্মসনদ প্রদান, অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে সরকারি জমি ও খাল থেকে বালু উত্তোলন, ফসলি জমি থেকে মাটি কেটে ইটভাটায় বিক্রিসহ বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার, আদিতমারী-লালমনিরহাট; বাঁশখালী-চট্টগ্রাম; বেগমগঞ্জ-নোয়াখালী; বুড়িচং-কুমিল্লা; চরফ্যাশন-ভোলা; ছাতক-সুনামগঞ্জ; চিলমারী-কুড়িগ্রাম; দাকোপ-খুলনা; দেবীগঞ্জ-পঞ্চগড়; লালমোহন-ভোলা; লোহাগড়া-চট্টগ্রাম; ধামরাই-ঢাকা কে বিষয়সমূহ অবহিত করে সংশ্লিষ্ট কতৃপক্ষের মাধ্যমে যথাপোযুক্ত ব্যবস্থা গ্রহণের জন্য কমিশনের এনফোর্সমেন্ট ইউনিট থেকে পত্র প্রেরণ করা হয়েছে।