৪ হাজার মাস্ক বিতরণ করল ডিএমপি

অপরাধ রাজধানী

নিজস্ব প্রতিবেদক : ‘মাস্ক পরার অভ্যাস, করোনামুক্ত বাংলাদেশ’ এই স্লোগানে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের নির্দেশনায় করোনা মোকাবিলায় জনসাধারণকে সচেতন, উদ্বুদ্ধ এবং অনুপ্রাণিত করার পদক্ষেপ হিসেবে মাস্ক বিতরণ করছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।
ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামের নির্দেশে সম্প্রতি রাজধানীর রাজারবাগ এলাকায় জনসাধারণের মাঝে ৪ হাজার মাস্ক বিতরণ করেন উপ-পুলিশ কমিশনার (ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্স) মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞা। এডিসি (ফোর্স) মো. গোলাম সবুরসহ অন্যান্য কর্মকর্তারা মাস্ক বিতরণ কার্যক্রমে অংশগ্রহণ করেন।
করোনার দ্বিতীয় ধাপ মোকাবিলায় দেশব্যাপী পুলিশের উদ্যোগে বাংলাদেশ পুলিশের নির্দেশিকা (এসওপি) বিতরণ, পুলিশের লোগো সম্বলিত ফ্রি মাস্ক বিতরণ, করোনা টিকা গ্রহণে উদ্বুদ্ধকরণ, সচেতনতামূলক মাইকিং, লিফলেট ও পোস্টার বিতরণ, সামাজিক ও শারীরিক দূরত্ব নিশ্চিতকরণে ভূমিকা রাখা, করোনায় মৃত্যুবরণকারীদের দাফন, পুলিশের অব্যবহৃত স্থাপনা আইসোলেশন ও কোয়ারেন্টাইন সেন্টারে রূপান্তরসহ নানান উদ্যোগ নিয়েছে পুলিশ।
এছাড়া ইমিগ্রেশন পুলিশের মাধ্যমে বিদেশ থেকে আসা ব্যক্তিদের শনাক্তকরণ ও কোয়ারেন্টাইনে প্রেরণ, জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর মাধ্যমে করোনা সংক্রান্ত কলের সাড়াদান, পুলিশ হাসপাতালে পিসিআর ল্যাব স্থাপন করে কোভিড পরীক্ষা ও চিকিৎসা প্রদান, পুলিশ হাসপাতালে পুলিশ ব্যতীত অন্যান্য সরকারি প্রতিষ্ঠান ও মন্ত্রণালয়ের কর্মকর্তাদের চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে।


বিজ্ঞাপন