বিছালী ইউপি নির্বাচনে নৌকার মাঝি হিসেবে আনিসুল ইসলামকে চায় সনাতন ধর্মাবলম্বীরা

সারাদেশ

সৈয়দ রমজান, নড়াইল থেকে : বিছালী ইউপি নির্বাচনে নৌকার মাঝি হিসেবে আনিসুল ইসলামকে চায় সনাতন ধর্মাবলম্বীরা। আসন্ন নড়াইল জেলার সদর উপজেলার ১২ নং বিছালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত বর্তমান চেয়ারম্যান এস এম আনিসুল ইসলামকে আবারো নৌকার মাঝি হিসেবে দেখতে চায় আপমর সনাতন ধর্মাবলম্বীরা।
আজ শুক্রবার বিকাল ৪টায় নড়াইল সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট অচিন কুমার চক্রবর্ত্তীর উপস্থিতিতে আড়পাড়াস্থ তার বাসভবনে বিছালী ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে আগত হিন্দু ধর্মাবলম্বী অর্ধ সহস্রাধিক মানুষ উপস্থিত হয়ে এক উঠান বৈঠক করেন। সকলেই তাদের বক্তব্যে দাবী জানান যে, বর্তমান চেয়ারম্যান এস এম আনিসুল ইসলামকে আবারো এই ইউনিয়নের নৌকার মাঝি হিসেবে দেখতে চায়।
উক্ত উঠান বৈঠকে তপন কুমার বিশ্বাস এর সঞ্চালনায় উপস্থিত ছিলেন- নড়াইল সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট অচিন কুমার চক্রবর্ত্তী, ১২ নং বিছালী ইউনিয়নের বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত নৌকা প্রতীকের চেয়ারম্যান এস এম আনিসুল ইসলাম, ১২ নং বিছালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আকতার হোসেন কিংকু, প্রফেসর আকিদুল ইসলাম, শেখ আজিমসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।
তরুণ রাজনীতিবিদ তপন কুমার বিশ্বাসের সার্বিক পরিচালনা ও সঞ্চালনায় উক্ত উঠান বৈঠকে বিভিন্ন গ্রাম থেকে সনাতন ধর্মাবলম্বীদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন- বাবু অমিতোষ বিশ্বাস, বাবু প্রশান্ত বিশ্বাস, বাবু অজিত বিশ্বাস, ডা: নির্মল বিশ্বাস, বাবু গুরুদাস রায়, বাবু প্রদীপ কুমার বিশ্বাস, বাবু সমীর কুমার চক্রবর্ত্তী, বাবু রসময় বসু, বাবু ভারত চন্দ্র বিশ্বাস, সত্যজিত মন্ডল, উজ্জল রায়, সঞ্জয় বিশ্বাস, বাবু নারায়ন, সমর কুমার বিশ্বাস, তাপস বিশ্বাস সহ প্রায় ৫০ জন সনাতন ধর্মের গণ্যমান্য ব্যক্তিবর্গ, নেতৃবৃন্দ ও সাধারণ ভোটাররা।
বক্তারা তাদের বক্তব্যে বলেন, বিগত ৫০ বছরের ইতিহাসে আওয়ামী লীগের নৌকা প্রতীকের বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত চেয়ারম্যান এস এম আনিসুল ইসলামের সময়ে গত ৫ বছরে আমরা হিন্দু সম্প্রদায়ের মানুষ সবচেয়ে ভালো এবং নিরাপদে ছিলাম-আছিও। আমরা চাই এই জনবান্ধব ব্যক্তিকে আবারো আওয়ামীলীগ থেকে নৌকার মনোনয়ন দিয়ে নৌকার মাঝি বিছালী ইউপি চেয়ারম্যান হিসেবে আমাদের উপহার দিবেন।
বক্তারা আরো বলেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে আমরা নড়াইলবাসীর গর্ব এডভোকেট বাবু অচিন কুমার চক্রবর্ত্তীর মাধ্যমে মহাণ স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে তাঁরই উত্তরসূরী আওয়ামীলীগ সভাপতি দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার কাছে আমাদের প্রাণের দাবী; আমরা এস এম আনিসুল ইসলামকে ১২নং বিছালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মাঝি হিসেবে চাই।
বক্তারা বলেন, এস এম আনিসুল ইসলাম নৌকার মাঝি ও চেয়ারম্যান হিসেবে যেভাবে বিগত ৫ বছর উন্নয়ন করে আমাদের সেবা করেছেন, হিন্দু-মুসলমান সবাইকে সম্পৃতির বন্ধনে আবদ্ধ করে ভালো রেখেছেন এবং নিরাপত্তা দিয়েছেন; সেভাবেই আবারো নৌকার মনোনয়ন পেয়ে যোগ্য চেয়ারম্যান হিসেবে আমাদের পাশে থাকুক।
এব্যাপারে দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ ও হস্তক্ষেপ কামনা করছি। এই ইউনিয়নে এস এম আনিসুল ইসলামের বিকল্প কোনো নৌকার মাঝি আমরা চাইনা। কারণ, আমরা নৌকার আপমর সাধারন ভোটার।
বক্তারা নিজেদের নৌকার আপমর সাধারন ভোটার দাবী করে বলেন, আমাদের ইউনিয়নে কোনো সমস্যা সৃষ্টি হলে চেয়ারম্যান আনিসুল ইসলাম অভিভাবক হিসেবে তার বিচক্ষণ নেতৃত্বের মাধ্যমে সমাধান করেন। এমনকি চেয়ারম্যান আনিসুল ইসলাম ঘটনাস্থলে আসছেন শুনলে সমস্যার ৫০ ভাগ আগেই সমাধান হয়ে যায়। আমরা নিরাপদে বসবাস করছি। এলাকায় সন্ত্রাস, মাদক, হামলা-মামলা নেই বললেই চলে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার অংশ হিসেবে বিছালী ইউনিয়নের চেয়ারম্যান তথা নৌকার মাঝি এস এম আনিসুল ইসলামের বিকল্প নেই।
নড়াইল সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট অচিন কুমার চক্রবর্ত্তী বলেন, আপনারা অত্র ইউনিয়নের সনাতন সম্প্রদায়ের অর্ধসহস্রাধিক লোকজন যেভাবে স্ব:তস্ফুর্ত সমর্থন ও দাবী নিয়ে আমার কাছে এসেছেন তাতে করে আমার মনে হচ্ছে যে বঙ্গবন্ধুর সোনার বাংলায় আপনারা নিরাপদে ও ভালো আছেন, এটাই আপনাদের প্রতিনিধি হিসেবে আমার সন্তুষ্টি।
তিনি বলেন, আপনাদের কথায় আজ মনে হচ্ছে আনিসুল ইসলাম তার যোগ্য নেতৃত্বে আপনাদের নৌকার ছায়াতলে থেকে ভালো রেখেছেন; এটাই তার কাছে বড় পাওয়া।
এডভোকেট অচিন আরো বলেন, নৌকার মনোনয়ন দেয়া একমাত্র আমাদের জননেত্রী বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনার হাতে। তিনি যাকে যোগ্য মনে করবেন তাকেই নৌকার মনোনয়ন দেবেন। আমি দেশনেত্রীর কাছে আপনাদের প্রাণের দাবী হিসেবে ১২নং বিছালী ইউপিতে আনিসুল ইসলামকে নৌকার মাঝি হিসেবে মনোনয়ন দেয়ার কথা তুলে ধরবো, জানাবো তৃণমূল নৌকার ভোটাররা কাকে নৌকার মাঝি হিসেবে চায়। আমাদের দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা তাঁর বিচক্ষণ নেতৃত্বের মাধ্যমেই আপনাদের দাবী ও যোগ্য নৌকার মাঝি নির্বাচন করে মনোনয়ন দেবেন এই আশা রাখতে পারেন। কারণ দেশনেত্রী সব সময় পর্যবেক্ষণের মাধ্যমে আপনাদের খবর রাখেন।
তিনি উপস্থিত সকল সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়-সনাতন ধর্মের নারী-পুরুষদের সুস্থ্যতা ও সার্বিক মঙ্গল কামনা করেন। সারাদেশের ন্যায় এই ইউনিয়নের মুসলমান ও সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ সম্পৃতির বন্ধনে আবদ্ধ থেকে বসবাস করছেন এবং করবেন বলেও আশাবাদ ব্যাক্ত করেন।


বিজ্ঞাপন