কালিয়ায় কাঁচা রাস্তার বেহাল দশা, চরম দুর্ভোগে এলাকাবাসী

সারাদেশ

মো. রফিকুল ইসলাম, নড়াইল : নড়াইলের কালিয়া উপজেলার কলাবাড়ীয়া ইউনিয়নের শিবপুর গ্রামে বৃষ্টির পানিতে প্রায় ১ কিলোমিটার কাঁচা রাস্তার বেহাল দশায় চরম দুর্ভোগ পোহাচ্ছে এলাকাবাসী।
এ রাস্তা দিয়ে প্রতিদিন স্কুল-কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীসহ এলাকার শত শত লোকজনকে মারাত্মক ঝুঁকি নিয়ে চলাচল করতে হয়। সামান্য বৃষ্টিতে রাস্তাটি হয়ে উঠে কাদাপূর্ণ। দ্রুত রাস্তাটি পাকাকরণের দাবি জানিয়েছেন এলাকাবাসী।


বিজ্ঞাপন

সরেজমিনে গিয়ে দেখা যায়, ৮নং কলাবাড়ীয়া ইউপির ৪ নং ওয়ার্ডের শিবপুর গ্রামের চলাচলের একমাত্র রাস্তাটি মাথাভাঙ্গা-কলাবাড়ীয়া সড়কে মিলিত হয়েছে। একটু বৃষ্টিতে কর্দমাক্ত ও পিচ্ছিল কাঁচা রাস্তাটিতে বড় বড় গর্ত থাকায় খালি পায়ে পথ চলতে হচ্ছে পথচারীদের। এছাড়া জরুরী কাজে ব্যবহৃত মোটরসাইকেল, ভ্যানগাড়ী প্রায়ই খানাখন্দে আটকা পড়তে দেখা যায়।


বিজ্ঞাপন

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ইউনিয়ন ও উপজেলা ও জেলা সদরসহ এলাকার বিভিন্ন হাট-বাজারে যোগাযোগ ক্ষেত্রে কোমলমতি ছাত্রছাত্রীসহ এলাকাবাসীর একমাত্র ভরসা হচ্ছে ওই কাঁচা রাস্তাটি। কিন্তু মাত্র ১ কিলোমিটার কাঁচা সড়ক পাকাকরণ না করায় চরম দুর্ভোগে পড়েছেন গ্রামবাসী।

শিবপুর গ্রামের শিক্ষক হিমায়েত সরদার, মোঃ লোয়াব আলী মোল্লা, হাজী মোঃ দাউদ মাষ্টার , মিন্টু ছকাতী , ডা: হিলাল আহম্মেদ, মিকাইল সরদার, বরকত সরদার সহ গ্রামবাসীরা বলেন, শিবপুরে অর্ধশতাধিক পরিবারের বসবাস।

কিন্তু এখান থেকে বাহিরে বের হওয়ার একটি মাত্র রাস্তা তাও পাকা না থাকার কারণে অল্পবৃষ্টিতে মারাত্মক ঝুঁকি নিয়ে চলাচল করতে হয়।

রাস্তাটি পাকাকরণ হলে আমাদের যাতায়াতের দুর্ভোগ লাঘব হবে। স্থানীয় এক ভ্যান চালক জানান, সামান্য বৃষ্টিতে রাস্তাটিতে কাদা হয়ে যায় তখন আমরা ভ্যান নিয়ে বেরহতে পারিনা। ১ কিলোমিটরি পথ হেটে পাকা রাস্তায় যেতে হয় ।

স্থানীয় প্রশাসনসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে ভুক্তভোগী এলাকাবাসীর এখন একটাই দাবি, শিবপুর সরদার বাড়ী নামক এলাকার এক কিলোমিটার রাস্তাটি দ্রুত পাকাকরণের।