যশোরে জেলা প্রশাসন ও জেলা পুলিশের লকডাউনের যৌথ মহড়া

অপরাধ

মো. সুমন হোসেন , যশোর : যশোরে সরকার ঘোষিত সাত দিনের কঠোর লকডাউন প্রতিপালনে জেলা প্রশাসন এবং জেলা পুলিশের যৌথ মহড়া অনুষ্ঠিত হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

বৃহস্পতিবার ১ জুলাই সরকার ঘোষিত সাত দিনের লকডাউনের প্রথম দিন। করোনা সংক্রমণ ঠেকাতে সর্বসাধারণকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালনে সারা দেশের ন্যায় সকাল থেকেই যৌথভাবে মাঠে আছে জেলা প্রশাসন ও জেলা পুলিশ।

সকাল ১০ টায় জেলা প্রশাসক নেতৃত্বে জেলা পুলিশ, সেনাবাহিনী, বিজিবি সহ প্রশাসনিক কর্মকর্তাগণের উপস্থিতিতে সর্বসাধারণকে ঘরে রাখতে এবং স্বাস্থ্যবিধি মানাতে সমগ্র জেলায় টহল চালানো হয়।

টহলের শুরুতেই জেলা প্রশাসন কার্যালয়ের সামনে সাংবাদিক সম্মেলন করা হয়।

এসময় যশোর জেলার জেলা প্রশাসক মোঃ তমিজুল ইসলাম খান, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম(বার), পিপিএম মহোদয় ও যশোর ৫৫ পদাতিক ডিভিশনের সম্মানিত লেফটেন্যান্ট কর্নেল জনাব তানভীর হাসান মহোদয় বক্তব্য প্রদান করেন।

পুলিশ সুপার সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, আমরা কিন্তু ইতোমধ্যেই যশোর জেলা লকডাউনের মাঝে আছি।

অনেক আগে থেকেই করোনা সংক্রমণ ঠেকাতে সর্বসাধারণকে স্বাস্থ্যবিধি মানাতে জেলা প্রশাসন ও আমরা জেলা পুলিশ মাঠে আছি।

নিবার্হী ম্যাজিস্ট্রেট, স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ বিভিন্ন স্বেচ্ছাসেবক টিমের সদস্যদের নিয়ে আমরা জেলা পুলিশ একত্রিত হয়ে করোনা সংক্রমণ ঠেকাতে কাজ করে চলেছি।

আমাদের ৬০টি পুলিশি চেকপোস্ট, ৫০টি মোবাইল পার্টি সহ নিবার্হী ম্যাজিস্ট্রেট এর সাথে জেলা পুলিশ কাজ করে যাচ্ছে।

জেলায় করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় আমাদের জেলার সাথে যতগুলো সীমান্তবর্তী চেকপোস্ট আছে সব কয়টি বন্ধ করে দেওয়া হয়েছে তবে জরুরি পরিসেবা ব্যতিত।

আজ থেকে আমাদের সাথে নতুন করে যুক্ত হচ্ছে সেনাবাহিনী ও বিজিবি’র ১০টি করে টহল পার্টি।

সরকারি বিধি-নিষেধ বাস্তবায়নে আমাদের সর্বাত্মক প্রস্তুতি আছে। যদি কেউ অযথা বাহিরে ঘোরা-ফেরা করে তবে তার বিরুদ্ধে প্রজ্ঞাপন অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আমরা এমন পরিস্থিতির মোকাবেলা করতে চাইনা। আমরা চাই সরকার তথা মাননীয় প্রধান মন্ত্রীর নির্দেশনা অনুযায়ী করোনা সংক্রমণ এড়াতে সকলে কঠোর ভাবে স্বাস্থ্যবিধি মেনে চলুক্।

তিনি সকলকে আহবান করে বলেন, আসুন আমরা সকলে আরো বেশি স্বাস্থ্যবিধি মেনে চলি এবং অপরকে মানতে উদ্বুদ্ধ করি।

একই সাথে কঠোর হুঁশিয়ারি দিয়ে বলেন, প্রজ্ঞাপনে জারিকৃত আর্দেশ বাস্তবায়নে কোন প্রকার আইনের ব্যক্তয় ঘটবেনা।

এসময় আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসন, সেনাবাহিনী, বিজিবি, সাংবাদিকবৃন্দ সহ জেলা পুলিশের উদ্ধর্তন কর্মকর্তাগণ।