বরেণ্য আলোকচিত্রী গোলাম মুস্তাফা’র মৃত্যুতে মেয়র তাপসের শোক

জাতীয়

নিজস্ব প্রতিনিধি : একুশে পদকপ্রাপ্ত দেশবরেণ্য আলোকচিত্রী গোলাম মুস্তাফা’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।


বিজ্ঞাপন

আজ শুক্রবার (৯ জুলাই) এক শোকবার্তায় ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, “আলোকচিত্র সাধারণ কোন সত্তা নয় বরং এতে জ্যামিতিক বিন্যাস ও আলোক মাত্রার প্রভাবসহ নানাবিধ ব্যাকরণ ও প্রশিক্ষণের সন্নিবেশ ঘটানো গেলে তা এক প্রাণবন্ত শিল্পকলায় পরিণত হয়, সেই ধারণা ছড়িয়ে দিতে গোলাম মুস্তফা অগ্রগামী ভূমিকা পালন করেছেন।বাংলাদেশে আলোকচিত্র শিল্পের উন্নয়ন ও বিকাশে গোলাম মুস্তফা’র অবদান অনন্য।”

শোকবার্তায় ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস আরও বলেন, “গোলাম মুস্তাফা শুধু নিজেই আলোকচিত্র শিল্পে উৎকর্ষ অর্জন করেননি বরং নিপুণ কুশলীর মতো তিনি তা ছড়িয়ে দিয়েছেন সহস্র মানুষের মাঝে। নিজ হাতে তৈরি করেছেন অজস্র আলোকচিত্রী। বাংলাদেশ আলোকচিত্র শিল্পের বিকাশের ধারাবাহিকতায় তিনি আমাদের হৃদয়ে চিরভাস্বর হয়ে থাকবেন।”

শোকবার্তায় ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।