ডুয়েট উপ-উপাচার্যের দায়িত্ব গ্রহণ

জাতীয়

শেখ রাজীব হাসান, টঙ্গী: ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুরের উপ-উপাচার্য হিসেবে আজ রবিবার দায়িত্ব গ্রহণ করেন অধ্যাপক ড. মোহাম্মদ আবদুর রশীদ। এ সময় তিনি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. হাবিবুর রহমানের সাথে শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন। দায়িত্ব গ্রহণের পর তিনি কোভিড-১৯ এর বিধি ও সামাজিক দূরত্ব মেনে ডুয়েটের মূল ফটকে স্থাপিত সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন।
নবনিযুক্ত উপ-উপাচার্যকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান ডুয়েট শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন, কর্মচারী সমিতিসহ অনেকেই। এ সময় তিনি প্রকৌশল ও প্রযুক্তিগত শিক্ষা ও গবেষণায় ডুয়েটকে আরো এগিয়ে নিয়ে যাওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। এছাড়া তিনি আরো বলেন, ‘আমার উপর অর্পিত দায়িত্ব সুচারুরূপে পালনের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সোনার বাংলা গড়ে তোলার যে মহাপরিকল্পনা রয়েছে সেটাতে আরো কার্যকরভারে শরিক হতে চাই।’
উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আবদুর রশীদ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে ১৯৮৬ সালে স্নাতক (ইঞ্জি.) ও ১৯৯৩ সালে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি অব সিঙ্গাপুর (ঘটঝ) থেকে ২০০২ সালে তিনি পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তাঁর জাতীয় ও আন্তর্জাতিক জার্নাল ও কনফারেন্স প্রোসিডিংস-এ ২০ টি অধিক পেপার প্রকাশিত হয়েছে। তিনি ১৯৮৭ সালের এপ্রিল মাসে তৎকালীন বিআইটি, ঢাকায় (বর্তমানে ডুয়েট) লেকচারার পদে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন।
তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার কোনাউর গ্রামে ১৯৬৩ সালের ২৫ শে অক্টোবর জন্মগ্রহণ করেন। তাঁর বাবা মরহুম মুনশি আবদুল আহাদ এবং মাতা মরহুম সালেহা খাতুন।
অপরদিকে যথাযোগ্য মর্যাদায় শোকের মাস আগস্টকে স্মরণ করলো ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুর। আজ রবিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. হাবিবুর রহমানের নেতৃত্বে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে তাঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য, বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, পরিচালক, রেজিস্ট্রারসহ অন্যান্য ব্যক্তিবর্গ কোভিড-১৯ এর বিধি ও সামাজিক দূরত্ব মেনে উপস্থিত ছিলেন। এ সময় শোকাবহ ১৫ আগস্টে শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।


বিজ্ঞাপন