ফেনী ছাগলনাইয়ায় ১৯ কেজি গাজাসহ গ্রেফতার ৩

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : ফেনী জেলার সদর এবং ছাগলনাইয়া থানা এলাকায় পৃথক দুটি অভিযান পরিচালনা করে আনুমানিক ২ লক্ষ ৮৫ হাজার টাকা মূল্যের ১৯ কেজি গাঁজা উদ্ধারসহ ৩ জন মাদক ব্যবসায়ী’কে আটক করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, মাদক উদ্ধার, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

র‌্যাব-৭, চট্টগ্রাম গতকাল সনিবার ৩১ জুলাই, ফেনী জেলার সদর এবং ছাগলনাইয়া থানা এলাকায় পৃথক দুটি অভিযান পরিচালনা করে আনুমানিক ০২ লক্ষ ৮৫ হাজার টাকা মূল্যের ১৯ কেজি গাঁজা উদ্ধারসহ ৩ জন মাদক ব্যবসায়ী’কে আটক করেছে। নিম্নে বিস্তারিত উল্লেখ করা হলোঃ

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, চট্টগ্রাম ফেনী জেলার ছাগলনাইয়া থানাধীন মনুরহাট বাজার এলাকায় কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে।

উক্ত সংবাদের ভিত্তিতে গতকাল সনিবার ৩১ জুলাই, ৯ টা ৫ মিনিটে র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে র‌্যাব সদস্যরা আসামী আব্দুল মোতালেব (২২), পিতা- আব্দুল হাই, সাং- ফেনাপুস্কনী, থানা- ফুলগাজী, জেলা- ফেনীকে আটক করে।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামির নিজ হেফাজতে থাকা একটি বস্তা তল্লাশি করে ১০ কেজি গাঁজা উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয়।

আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে ফেনী জেলার সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে তা ফেনীসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের নিকট বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ১ লক্ষ ৫০ হাজার টাকা।

অপর একটি গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে যে, ফেনী জেলার ফেনী সদর মডেল থানাধীন মোহাম্মদ আলী বাজার এলাকায় কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে।

উক্ত সংবাদের ভিত্তিতে গতকাল শনিবার ৩১ জুলাই, ১০ টা ৫০ মিনিটে র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে র‌্যাব সদস্যরা আসামী ১। মোঃ লিটন (২৮), পিতা- জসিম উদ্দিন, সাং- চরপাড়া, থানা- চৌদ্দগ্রাম, জেলা- কুমিল্লা এবং ২। মোঃ সবুজ (২০), পিতা- মৃত মোস্তফা, সাং- চর সামসুদ্দিন, থানা- কমলনগর, জেলা- লক্ষীপুর দ্বয় কে আটক করে।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামির নিজ হেফাজতে থাকা দুইটি বস্তা তল্লাশি করে ৯ কেজি গাঁজা উদ্ধারসহ আসামীদের গ্রেফতার করা হয়।

আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা ফেনী জেলার সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে তা ফেনীসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের নিকট বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ১ লক্ষ ৩৫ হাজার টাকা।

গ্রেফতারকৃত আসামি এবং উদ্ধারকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে ফেনী জেলার সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।