দেশার সর্বত্র গড়ে উঠেছে অনুমোদনহীন অতিথি সাংবাদিক সংগঠন

সারাদেশ

মো. রফিকুল ইসলাম, নড়াইল : দেশে ভূঁইফোড় ক্লাব, সংগঠন এবং ভূঁইফোড় বেনামি পত্রিকা ও বেনামি টিভি চ্যানেল গুলা সাংবাদিক সমাজ তথা দেশের বিবেকদের হেউ প্রতিপন্ন করছে,এসকল ভুয়া সংগঠনের নেতারা তৈরি করেছে চাঁদা বাজির একটি গ্যাং।


বিজ্ঞাপন

এদের কর্মকান্ড হলো সংগঠনের নেতাকে বড় বানাতে হবে,ন্যায় কে অন্যায় বানাতে হবে আর অন্যায় কে ন্যায় বানানোই এ সংগঠনের কাজ,নড়াইলে সর্বত্র দাপিয়ে বেড়াই এমন প্রতারক চক্র।দেশে ব্যাঙ্গের ছাতার মত সাংবাদিক সংগঠনের নামে অনুমদোনহীন ক্লাব ও বিভিন্ন সাংবাদিক সংগঠন মানবাধিকার সংগঠন এর নামে প্রতিষ্ঠান খুলে চাঁদাবাজির একটি সহজ রাস্তা হিসাবে বেছে নিয়েছেন কিছু অসাধু ব্যক্তি।

এসব কথিত সাংবাদিক নামধারীরা ক্লাব ও সংগঠন করে সমাজের সহজ সরল বেকার যুবক যুবতীদের প্রলোভন দেখিয়ে টাকার বিনিময়ে নিজেদের সংগঠনের সদস্য করে মোটা অংকের টাকার বিনিময়ে তাদের বেনামি ভুয়া পত্রিকা বা বেনামি ভুয়া আইপি টিভি চ্যানেলের মালিকরা টাকার বিনিময়ে আইডি কার্ড বিক্রি করে সংগঠনকে ভারি দেখিয়ে বিভিন্ন ভাবে সরকারি বেসরকারি সুযোগ সুবিধা উপভোগ করছেন,এসকল নাম ধারী চাঁদাবাজ ভুয়া সংগঠনের নেতাকর্মীগন ।

খোজখবর নিয়ে দেখা যায়,দেশের প্রতিটি জেলায় ক্লাব ও বিভিন্ন নাম দিয়ে সংগঠন খুলে সরকারি সকল সুযোগ সুবিধা সহ সমাজে প্রকৃত সাংবাদিকদের সন্মান ক্ষুন্ন করছেন,এসকল ভুয়া ভূঁইফোড় সংগঠন ও ভুঁইফোড় কিছু অতিথি ও কথিত সাংবাদিকগণ।

সারা দেশের ন্যায় নড়াইলেও ক্লাবসহ বিভিন্ন সাংবাদিক সংগঠন ব্যাঙ্গের ছাতার মত হঠাৎ গজিয়ে উঠেছে,যাদের কাজই হলো সহজ সরল বেকার যুবক যুবতীদের সাংবাদিকতার মহান পেশার প্রলোভন ও স্বপ্ন দেখিয়ে মোটা অংকের টাকার বিনিময়ে বেনামি পত্রিকা বা আইপি টিভি চ্যানেলের কার্ড করে দিয়ে সর্বদা সংগঠনের গোলামি করানোর জন্য প্রচার প্রাচারনা ব্যস্ত রাখা কিন্তু কোন প্রকার বিপদে পড়লে এ সকল ভুয়া ভূঁইফোড় সংগঠনের নেতাগণ কৌশলে এড়িয়ে যায় বা তাদের পরিচয়ও দেননা।

সম্প্রীত নড়াইলে সাংবাদিকদে সরকারি সহায়তা প্রদান করার কথা থাকলেও নড়াইলের অনেক মুল ধারার মাঠপর্যায়ের সাংবাদিকদরা সরকারি সহায়তা থেকে বন্চিত হতে হয়েছে।

কিন্তু সংগঠনের সুপারিসে বেনামি ভুয়া ভূঁইফোড় সংগঠনের কিছু অতিথি, ভুয়া ও কথিত সাংবাদিকদের নাম সুপারিশ করে সরকারি সহায়তা প্রদান করেছেন সংগঠনের নেতা কর্মিগণ।অসহায় জেলা তথ্য অফিসার ও জেলা প্রশাসক।

এদিকে সরকারি সহায়তা থেকে বন্চিত সাংবাদিকদের আবারও প্রতিশ্রুতি দিয়ে জেলা প্রশাসক মো:হাবিবুর রহমান জানান,যে সকল সাংবাদিক সরকারি এই সহায়তা থেকে বন্চিত হয়েছেন তারা তৃত্বীয় ধাপে সরকারি সহায়তা পাবেন।

তাহলে বেনামি পত্রিকা বা টিভি চ্যানেলের কিছু অচেনা অতিথি ঘরমূখো সাংবাদিকদের নাম কিভাবে তালিকায় এলো জবাবে কোন সংগঠনের নেতাগণ এ ব্যপারে কিছুই জানেন না বলেই জানা যায়।এসব অনুমদোনহীন ভুয়া সংগঠনের বদৌলতে ভুয়া কিছু অতিথি সাংবাদিকগণ চাঁদাবাজি ও অনৈতীক কর্মকান্ডের সাথে জড়িয়ে সাংবাদিক মহল কে হেয় প্রতিপন্ন করতে এবং এদের কারনে প্রকৃত সাংবাদিকগনের সন্মান নষ্ট হচ্ছে তথা প্রকৃত সাংবাদিকতার বস্তুনিষ্ঠ সংবাদ থেকে বন্চিত হচ্ছে দেশ ও সমাজ।

এমন হযবরল কর্মকান্ড নিয়ে সোশাল মিডিয়ায় নিন্দার ঝড় বইছে।