টিকার জন্য বাড়ি বাড়ি যাবে আওয়ামী লীগ

এইমাত্র জাতীয় রাজনীতি স্বাস্থ্য

নিজস্ব প্রতিবেদক : সরকারের করোনার টিকাদান ক্যাম্পেইন সফল করতে দলীয় তৎপরতা চালাবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলের নেতাকর্মীরা গ্রাম থেকে শহর সর্বত্র বাড়ি বাড়ি গিয়ে মানুষদের টিকার বিষয়ে উৎসাহিত করবে। এ নিয়ে ক্যাম্পেইন চালানোর সিদ্ধান্ত নিয়েছে দলটি। বুধবার বঙ্গবন্ধু এভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথসভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়।


বিজ্ঞাপন

করোনা থেকে মুক্তি পেতে টিকাদান কার্যক্রম জোরদারের তৎপরতা চালাচ্ছে সরকার। এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা রয়েছে। এরই মধ্যে পর্যাপ্ত পরিমাণ টিকা নিশ্চিতে একটি ‘রোডম্যাপ’ চুড়ান্ত করেছে বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।

সেই অনুযায়ী আগামী ৭ আগস্ট থেকে সারাদেশে এক যোগে এক সপ্তাহে ১ কোটি টিকাপ্রদানের একটি ক্যাম্পেইন পরিচালিত হবে। সুষ্ঠভাবে সারাদেশে টিকাদান কার্যক্রম সম্পন্ন করতে টিকার বিষয়ে মানুষদের আগ্রহী করাসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করবে আওয়ামী লীগের পাশাপাশি সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

আজ সকালে কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সাথে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমূহের সভাপতি-সাধারণ সম্পাদকবৃন্দের এক যৌথসভা অনুষ্ঠিত হয়। আগস্টের দলীয় নানা কর্মসূচি সমন্বয়ের পাশাপাশি টিকাদান ক্যাম্পেইন সফল করার বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত হয়।

বৈঠক শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, গণটিকা দান সফল করতে দলের নেতা কর্মীদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ৭ থেকে ১২ আগস্ট সারাদেশে গণটিকা দেয়া হবে। গণটিকা কার্যক্রম সফল করতে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীদের কাজ করতে হবে। সবাই নিজেরা টিকা নেবে, টিকা নিতে জনগণকে উদ্বুদ্ধ করতে হবে। এজন্য একটা ক্যাম্পেইন চালাতে হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরো বলেন, সকল কার্যক্রম সচল রাখতে টিকা গ্রহণের বিকল্প নেই। তাই সবার জন্য টিকা নিশ্চিত করা হচ্ছে। গণটিকা দেয়ার জন্য প্রয়োজনীয় সংখ্যক টিকা সংগ্রহ করছে সরকার।

যৌথসভায় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, আবদুর রাজ্জাক, আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, ডা. দীপু মনি, ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, মির্জা আজম, এস এম কামাল হোসেন, আফজাল হোসেন, মুক্তিযুদ্ধ সম্পাদক মৃণাল কান্তি দাস, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, শ্রম সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, শিক্ষা সম্পাদক সামছুন্নাহার চাঁপা প্রমুখ।