এডিসের উৎস সম্পর্কে অনলাইনে তথ্য দিন, আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নেবো : মেয়র তাপস

রাজধানী

নিজস্ব প্রতিবেদক : শুধু নিয়ন্ত্রণ কক্ষের টেলিফোন নাম্বারসমূহে নয়, ঢাকাবাসীকে অনলাইনেও এডিসের উৎস ও ডেঙ্গু রোগীর তথ্য দিতে আবার আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।


বিজ্ঞাপন

শুক্রবার (৬ অগাস্ট) এক ভিডিও বার্তায় ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস ঢাকাবাসীকে অনলাইনে তথ্য দেওয়ার এ আহ্বান জানান।

ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, “যে কোন ব্যক্তি, ঢাকাবাসী যে কোন এলাকা থেকে অনলাইনে, আমাদের ওয়েবসাইটে ( নির্ধারিত ফরমের লিংক সংযুক্ত করা হলো) সুযোগ রয়েছে, আমাদেরকে তথ্য দিতে পারেন। কোথায় এডিস লার্ভা রয়েছে, কোথায় উৎস রয়েছে, কোথায় রোগী রয়েছে৷ এ বিষয়গুলো পাওয়ার সাথে সাথে আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নেবো।

ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, “আমরা স্বাস্থ্য অধিদপ্তর থেকে ডেঙ্গু রোগীর যে সকল তথ্য পাচ্ছি, তার ভিত্তিতে আমাদের কাউন্সিলরদের নেতৃত্বে আমাদের মশক কর্মীরা আমরা ঘরে ঘরে যাচ্ছে। আমরা সেই এডিস লার্ভার উৎস নিধন করছি এবং চিরুনি অভিযান কার্যক্রম পরিচালিত হচ্ছে। আমাদের নিয়ন্ত্রণ কক্ষ থেকে সার্বক্ষণিক সেটা তদারকি করা হচ্ছে।”

ওয়েবসাইটে আবেদনের লিংক- https://forms.gle/gPamcWqJNFtDZvir6

দক্ষিণ সিটি করপোরেশনের যে কোন বাসিন্দা উক্ত ফরমে এডিস মশার উৎস বা লার্ভা ও এডিস রোগীর তথ্য দিতে পারেন। প্রাপ্ত আবেদনের ভিত্তিতে যেকোনো বাসা-বাড়িতে সম্পূর্ণ বিনামূল্যে এডিস মশার লার্ভা ধ্বংসের উদ্যোগ নেবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। এছাড়াও উৎস সম্পর্কে তথ্য দিতে নিয়ন্ত্রণ কক্ষের ০১৭০৯৯০০৮৮৮ ও ০২৯৫৫৬০১৪ নম্বরে ফোন করতে পারেন।