জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ জিএমপির

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : আজ শোকাবহ ১৫ আগস্ট, জাতীয় শোক দিবস। স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী।


বিজ্ঞাপন

ইতিহাসের জঘন্যতম, নৃশংস হত্যাকাণ্ড ঘটে ১৯৭৫ সালের ১৫ আগস্টের এই কালরাতে। এ দিন গোটা বাঙালি জাতিকে কলঙ্কিত করেছিল সেনাবাহিনীর উচ্ছৃঙ্খল কিছু বিপথগামী সদস্য।

সেদিন রাতে ধানমণ্ডির ৩২ নম্বর সড়কের ঐতিহাসিক ভবনে ঘাতকের নির্মম বুলেট বিদ্ধ করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের বুক।

ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা , বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেলসহ পুত্রবধু সুলতানা কামাল ও রোজি জামাল।

পৃথিবীর এই জঘন্যতম হত্যাকান্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর অনুজ শেখ নাসের, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, তার ছেলে আরিফ, মেয়ে বেবি ও সুকান্তবাবু, বঙ্গবন্ধুর ভাগ্নে মুক্তিযুদ্ধের সংগঠক শেখ ফজলুল হক মণি, তার অন্তঃস্বত্ত্বা স্ত্রী আরজু মনি এবং আবদুল নাঈম খান রিন্টু ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও ঘনিষ্ঠজন।

এ উপলক্ষে,১৫ আগস্ট, রবিবার সকাল সাড়ে ৯ টায় গাজীপুর মহানগরীর জেলা প্রশাসক কার্যালয় গাজীপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জিএমপি পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবির পিপিএম -সেবা।

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ বরকতুল্লাহ খান বিপিএম-সেবা , তানভীর মমতাজ, উপ-পুলিশ কমিশনার (সদর ও অর্থ) জাকির হাসান, উপ-পুলিশ কমিশনার অপরাধ (উত্তর), ইলতুৎ মিশ উপ-পুলিশ কমিশনার অপরাধ (দক্ষিণ), মোঃ নুরে আলম উপ-পুলিশ কমিশনার(ডিবি), , মিজানুর রহমান , পিপিএম -উপ-পুলিশ কমিশনার (এস্টেট এন্ড ডেভেলপমেন্ট ) হুমায়ুন কবির,উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি), ফারজানা ইসলাম উপ-পুলিশ কমিশনার (লজিস্টিক এন্ড ট্রান্সপোট), অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারগণ ও সহকারী পুলিশ কমিশনারগণসহ সকল পদমর্যাদার পুলিশ সদস্যবৃন্দ।