পুলিশ অভিযোগকারীর নিরাপত্তা নিশ্চিত করবেন

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : পুলিশের কাছে অভিযোগ করে অনেক সময় অনেককেই নিরাপত্তাহীনতায় ভুগতে হয়। এজন্য, অভিযোগকারী সবসময় মানসিক অস্থিরতায় ভোগেন। আর একারনেই ইদানিং অনেকেই পুলিশের কাছে বিভিন্ন বিষয়ে অভিযোগ করা থেকে বিরত রয়েছেন।


বিজ্ঞাপন

অভিযোগকারীকে মানসিক স্বস্তি ফিরিয়ে দেওয়ার জন্য এবং তার নিরাপত্তা নিশ্চিত করার জন্য নোয়াখালী পুলিশ নিবিড়ভাবে কাজ করবে। এবিষয়টি জনসম্মুখে নিশ্চিত করেছেন নোয়াখালী পুলিশ সুপার (এসপি) শহিদুল ইসলাম।

গতকাল বৃহস্পতিবার (২৬ আগস্ট) নোয়াখালী পুলিশ সুপার (এসপি) শহিদুল ইসলাম এক অনুষ্ঠানে এ বক্তব্য প্রদান করেন।

তিনি বলেন, পুলিশের কাছে অভিযোগ দেয়ার কারনে কখনও কখনও নারী, শিশু ও দুর্বলতর সামাজিক অবস্থানের ব্যক্তি অভিযুক্ত বা তার পক্ষের লোকজন দ্বারা পুনরায় নিপীড়ন বা নির্যাতনের শিকার হন।

তাই, সম্ভব হলে এ সকল ক্ষেত্রে প্রতি থানায় একটি ডাটাবেইস মেইনটেইন করে এ ধরণের সেবাপ্রার্থীগণের সাথে যোগাযোগ করে পরবর্তী অবস্থা জানা যেতে পারে। এ ধরণের কোনো অভিযোগ থাকলে ভিকটিমের পাশে দাঁড়াতে পারে পুলিশ।

এমনকি পুলিশ প্রতিবেদন জমা দেয়ার পরও এ দায়িত্ব নিতে পারে পুলিশ। পুলিশের উপর মানুষের আস্থা তৈরীতে এটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

নোয়াখালী পুলিশ সুপারের এ উদ্যোগকে নোয়াখালীবাসী সাধুবাদ জানিয়েছেন। তারা মনে করেন, নোয়াখালী পুলিশ যদি এ উদ্যোগ সঠিকভাবে বাস্তবায়ন করেন। তাহলে, নোয়াখালী থেকে অনেক অনিয়ম ও অপরাধ দূর হবে। নোয়াখালীবাসী নিরাপদ ও নিশ্চিন্তে জীবনযাপন করতে পারবেন।