গুলশানে আবাসন প্রতিষ্ঠানের আড়ালে ‘মাদকের ব্যবসা,

অপরাধ

আজকের দেশ রিপোর্ট : রাজধানীর গুলশানে আবাসন ব্যবসা প্রতিষ্ঠানের নামে বাড়ি ভাড়া নিয়ে মাদকের ব্যবসার অভিযোগে তিনজনকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর; উদ্ধার করেছে বিপুল পরিমাণ বিদেশি মদ।


বিজ্ঞাপন

বৃহস্পতিবার অধিদপ্তর নিজেদের সূত্রে পাওয়া একটি তথ্যের ভিত্তিতে সন্ধ্যা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত গুলশান-১ এর ১২৮ নম্বর রোডের ৬ নম্বর বাসায় এ অভিযান পরিচালনা করে বলে জানান অধিদপ্তরের ঢাকা মেট্রো উত্তরের উপ-পরিচালক রাশেদুজ্জামান।

অভিযানকালে ওই বাসা থেকে বিপুল পরিমাণ বিদেশি মদ জব্দ করেন অধিদপ্তরের কর্মকর্তারা। তারা এ সময় ফয়সাল, গাড়ি চালক ইব্রাহিম ও আলম নামে তিন জনকে আটক করেন।

১২৮ নম্বর রোডের ৬ নম্বর বাসা ছাড়াও একই এলাকার ১১৩ নম্বর রোডের কালাম রিয়েল এস্টেটের অফিসেও অভিযান চালান কর্মকর্তারা। সেখান থেকেও বিদেশি মদ জব্দ করা হয়।

এ সময় দুটি গাড়িও জব্দ করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা।

অধিদপ্তরের কাছে তথ্য ছিল, কালাম রিয়েল এস্টেট নামের একটি প্রতিষ্ঠানের মালিকের ছেলে ফয়সাল দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা করে আসছেন।

অভিযানে নেতৃত্ব দেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রো উত্তর উপ-পরিচালক রাশেদুজ্জামান। তার সঙ্গে ছিলেন সহকারী পরিচালক মেহেদী হাসান।

অভিযান শেষে এক সংবাদ সম্মেলনে রাশেদুজ্জামান বলেন, “আবাসন ব্যবসার আড়ালে ফয়সাল দীর্ঘদিন ধরে অবৈধভাবে মাদকের ব্যবসা করে আসছিলেন। তার বাসার আলমারি থেকে শুরু করে সব জায়গায় মদের বোতল পাওয়া গেছে।

“তারা এসব মদ কোথা থেকে সংগ্রহ করত কিংবা কতদিন ধরে সংগ্রহ করে তাদের কাছে কারা পৌঁছে দিত তা তাদেরকে জিজ্ঞাসাবাদে জানা যাবে।

আমরা মাত্র তাদেরকে আটক করেছি, জিজ্ঞাসাবাদও করব। এছাড়া তাদের বিরুদ্ধে নিয়মিত আইনে মামলা করা হবে।”

তিনি বলেন, “ফয়সালের কাছে ২০০৯ সালে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মাদকের লাইসেন্স থাকলেও পরবর্তীতে তা রিনিউ করেনি।

“আর মাদকের নিজস্ব লাইসেন্স থাকলে সে বিষয়ের প্রেক্ষিতেও এত মাদক মজুদ কিংবা সংরক্ষণ করার আইনগত কোনো বৈধতা নেই। ”