মেহেদী ব্যবহারে সতর্কতা অবলম্বন করুন! উপাদান, ব্যবহারবিধি পড়ে নিন!

অপরাধ

SMART Active কোণ মেহেদী ব্যবহারকারীর লিখিত অভিযোগ, জরিমানা ১,০০,০০০ টাকা! অভিযোগকারী পেলেন ২৫,০০০ টাকা


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি : মানিকগঞ্জ জেলা শহরের তৃপ্তি প্লাজার ভাই ভাই কসমেটিকস থেকে ২৭ আগস্ট ২০২১ তারিখে SMART Active কোণ মেহেদী ক্রয় করেন অনন্যা আলম এবং ব্যবহারের পরদিন তাঁর দুই হাত ফুলে যায় ও ফোস্কা পড়ে এবং চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা সেবা নিতে থাকেন। ৩১ আগস্ট ২০২১ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মানিকগঞ্জ কার্যালয়ে লিখিত অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী অনন্যা আলম। ০১ সেপ্টেম্বর ২০২১ SMART মেহেদীর বিক্রেতা, পরিবেশক সহ অভিযোগকারীর উপস্থিতিতে প্রথম দফায় শুনানি গ্রহণ করা হয় এবং ভোক্তা অধিকারের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার স্যারের নির্দেশনায় SMART মেহেদীর উৎপাদনকারী প্রতিষ্ঠান তাসমিয়া কসমেটিকস এন্ড টয়লেট্রিস লি. কে ০৭.০৯.২০২১ তারিখে শুনানির জন্য ডাকা হয় এবং শুনানিতে প্রতিষ্ঠানটির প্রতিনিধি এই অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনায় জন্য দুঃখ প্রকাশ করেন এবং ভুক্তভোগীর চিকিৎসা ব্যয় বহন করতে সম্মত হন।
SMART Active কোণ মেহেদীর মোড়কে পণ্যের উপাদান এবং ব্যাবহারবিধি উল্লেখ না করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী অভিযুক্ত প্রতিষ্ঠান কে ১,০০,০০০ টাকা জরিমানা আরোপ করা হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী অভিযোগকারী অনন্যা আলম আরোপিত জরিমানার ২৫% অর্থ শ্রদ্ধেয় জেলা প্রশাসক মানিকগঞ্জ জনাব মুহাম্মদ আব্দুল লতিফ স্যারের মাধ্যমে গ্রহণ করেন।।

পণ্য বা সেবা ক্রয়ে প্রতারিত হলে প্রমাণক সহ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এ লিখিত অভিযোগ করুন। বিস্তারিত জানতে কল করুন হটলাইন ১৬১২১ নম্বরে।