বেশি বেশি তথ্য ও পরামর্শে মাদক শূন্য নগরী করতে চাই

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : মঙ্গলবার ৭ সেপ্টেম্বর সকাল সাড়ে ১১ টায় কাউনিয়া থানা চত্বরে আয়োজিত ‘ওপেন হাউজ ডে’ অনুষ্ঠিত হয়, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

উক্ত ওপেন হাউজ ডে’তে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার ক্রাইম এন্ড অপস বিএমপি মো. এনামুল হক।

অনুষ্ঠানের শুরুতেই বিগত ওপেন হাউজ ডে তে আগত ভুক্তভোগীদের উত্থাপিত বিভিন্ন ধরনের সমস্যা সমাধানকল্পে কাউনিয়া থানা তথা থানায় কর্মরত দায়িত্বপ্রাপ্ত সংশ্লিষ্ট অফিসারগন কি কি ধরনের পদক্ষেপ গ্রহণ করেছেন সেই সংক্রান্তে একটি জবাবদিহিতামূলক বিবরণী (মিউনিট) ওপেন হাউজ ডে তে উপস্থিত সর্বসাধারণের সামনে পাঠ করে শোনানো হয়।

উপস্থিত ভুক্তভোগী জনসাধারণ প্রধান অতিথির নিকট তাদের বিভিন্ন ধরনের সমস্যা ও নানান ধরনের অসংগতি তুলে ধরেন। প্রধান অতিথি উত্থাপিত সমস্যার সমাধান কল্পে বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন। যাহা পরবর্তী মাসে আসন্ন ওপেন হাউজ ডে তে উপস্থিত সর্বসাধারণের সামনে জবাবদিহিতামূলক পর্যালোচনা করা হবে।

পুলিশি সেবা কে প্রান্তিক জনগোষ্ঠী তথা ভুক্তভোগী সর্বসাধারণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য পুলিশ কমিশনার বিএমপি মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার বরিশাল মেট্রোপলিটন পুলিশে যোগদানের পর থেকেই তার সুযোগ্য নেতৃত্বে বরিশাল মহানগরীর সকল থানার ওপেন হাউজ ডে কার্যক্রমকে করেছেন আরো বেশি প্রাণবন্ত ও জবাবদিহিতামূলক।

এই স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকল্পে পুলিশকে জনগণের সত্যিকারের বন্ধু হিসাবে জনগণের পাশে থাকার জন্য পুলিশ কমিশনার এর বরাত দিয়ে প্রধান অতিথি ঊর্ধ্বতন কর্মকর্তা সহ থানার সকল অফিসার-ফোর্সদের বিভিন্ন ধরনের দিকনির্দেশনা প্রদান করেন।

প্রধান অতিথি অতিরিক্ত পুলিশ কমিশনার ক্রাইম এন্ড অপস বিএমপি মোঃ এনামুল হক বলেন, আমরা আরও শিক্ষিত মার্জিত সদস্যদের নিয়ে আরও উন্নতমানের পরিবর্তিত আধুনিক সেবাদানে চেষ্টা করছি।
সমাজের সর্বস্তরের অপরাধ দানাবাঁধার আগেই আমাদের তথ্য দিয়ে পাশে থাকুন, বিশেষ করে স্থানীয় জনগণ, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ধরে সহায়তা করলে আমরা মাদক শূন্যের কোঠায় নিয়ে আসতে পারি, আর তাহলেই জুয়া, চুরি সহ নানাবিধ অপকর্মগুলো কমে আসবে, এজন্য আমরা সজাগ থেকে কাজ করছি, আপনারাও সচেতন নাগরিক হিসেবে আমাদের সাহায্য করুন, সমাজের বিভিন্ন ধরনের সমস্যা ও নানান অসঙ্গতির তথ্য আমাদের কাছে তুলে ধরুন।

তিনি, উপস্থিত গণমাধ্যম কর্মী ও সুশীল সমাজের নেতৃবৃন্দের গঠনমূলক ভালো মন্দ আলোচনাকে সাধুবাদ জানান ও ওপেন হাউজ ডে-তে পাওয়া আমাদের কর্মকাণ্ডের ভালো-মন্দ সমালোচনা , পরামর্শে সমৃদ্ধ হয়ে এই সৌহার্দ্য ও সম্প্রীতির বরিশাল নগরীতে আরও উন্নত সেবা নিশ্চিত করা সম্ভব মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বিশেষ অতিথি উপ-পুলিশ কমিশনার বিএমপি উত্তর মোঃ জাকির হোসেন মজুমদার পিপিএম ওপেন হাউজ ডে’তে আগত ভুক্তভোগী ও অতিথিদের সাথে পরিচয় বিনিময়ে বলেন, এই বিভাগে নতুন হিসেবে আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে আরও আন্তরিক ও উন্নত মানের পুলিশি সেবা দিতে আপনাদের সার্বিক সহায়তা কামনা করছি।

এসময় আরো উপস্থিত ছিলেন, অতিঃ উপ-পুলিশ কমিশনার উত্তর রুনা-লায়লা, সংশ্লিষ্ট থানার অফিসারবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি, সুশীল সমাজের নেতৃবৃন্দ, কমিউনিটি পুলিশিং এর সদস্যবৃন্দ সহ থানা এলাকার সকল শ্রেণী পেশার লোকজন।

এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার গণমাধ্যম কর্মী বৃন্দ।