এসএমপি‘র মাসিক কল্যাণ সভা ও অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : গতকাল ১৬ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০ টায় এসএমপির আগস্ট/২০২১ খ্রিঃ এর মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের। কল্যাণ সভায় সভাপতিত্ব করেন পুলিশ কমিশনার মোঃ নিশারুল আরিফ ।


বিজ্ঞাপন

সভায় উপস্থিত ছিলেন এসএমপি‘র অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) পরিতোষ ঘোষ, উপ-পুলিশ কমিশনার (পিওএম) মোঃ কামরুল আমিন, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ, উপ-পুলিশ কমিশনার (সদর) তোফায়েল আহমেদ, উপ-পুলিশ কমিশনার (উত্তর) আজবহার আলী শেখ পিপিএম, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোঃ সোহেল রেজা পিপিএম, উপ-পুলিশ কমিশনার (ডিবি) সঞ্জয় সরকার, উপ-পুলিশ কমিশনার (প্রসিকিউশন) মোঃ জাবেদুর রহমান সহ সকল অতিঃ উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার ও সকল থানার অফিসার ইনচার্জগণ, আর আই পুলিশ লাইন্স, বিভিন্ন পদমর্যাদার অফিসার ও ফোর্সগণ।

পুলিশ কমিশনার সভায় উপবিষ্ট পুলিশ সদস্যদের মাঝে গমন করেন এবং তাদের প্রত্যক্ষ জিজ্ঞাসাবাদে বিভিন্ন বিষয়ে মতামত গ্রহণসহ শীঘ্রই তা সমাধানে আশ্বস্ত করেন।

তিনি বলেন প্রতিটি পুলিশ সদস্যকে আরো সতর্কতা অবলম্বন করে দায়িত্বপালন করতে হবে। তিনি বিগত মাসে পুলিশি কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং সকলকে ধন্যবাদ জানান।

সকল পুলিশ সদস্যদের সঠিকভাবে দায়িত্ব পালনের সাথে সাথে নিজের স্বাস্থের প্রতি যত্নবান হওয়ার আহবান জানান।

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ বাংলাদেশ এর নির্দেশিত পুলিশিং, পুলিশের ইমেজ, সোশ্যাল মিডিয়া ব্যবহার সংক্রান্ত নির্দেশনা বলী, শৃঙ্খলা- ড্রেসকোড বজায় রেখে পেশাদারিত্বের সাথে ডিউটিসহ বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা প্রদান করেন।

তিনি বলেন ভাল কাজের জন্য যেমন পুরস্কার প্রদান করা হয় তেমনি কোন পুলিশ সদস্য খারাপ কাজ করলে তাকে অবশ্যই শাস্তি ভোগ করতে হবে।

করোনা মহামারী প্রাদুর্ভাব থেকে বাঁচতে সকলকে সচেতন থাকতে ও জনসাধারণকে সচেতন করার জন্য নির্দেশনা প্রদান করেন।

দিবসের অন্য অংশে বেলা সাড়ে ১২ টায় এসএমপি হেডকোয়ার্টার্স এর কনফারেন্স রুমে এসএমপির সম্মানিত পুলিশ কমিশনার এর সভাপতিত্বে আগস্ট/২০২১ খ্রিঃ এর মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) পরিতোষ ঘোষ, সকল উপ-পুলিশ কমিশনারগণ, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারগণ, সহকারী পুলিশ কমিশনারগণ ও অফিসার ইনচার্জগণ উপস্থিত ছিলেন।

উক্ত সভায় সকল থানার অফিসার ইনচার্জগণ তাদের থানা এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি তুলে ধরেন।

তদন্তাধীন মামলাসমূহ দ্রুত নিষ্পত্তির জন্য এবং বিট পুলিশিং কার্যক্রমকে আরো বেগবান করার জন্য এসএমপির সকল থানার অফিসার ইনচার্জদের নির্দেশ প্রদান করেন পুলিশ কমিশনার । তিনি মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অব্যাহত রাখার উপর গুরুত্ব আরোপ করেন।

উপস্থিত বিভিন্ন ইউনিটের প্রতিনিধিগণ আইন-শৃঙ্খলা বিষয়ক তাদের গুরুত্বপূর্ণ মতামত ব্যক্ত করেন। সভায় মূলতবী মামলাসমূহের দ্রুত নিষ্পত্তি, ওয়ারেন্ট তামিল, রেজিস্ট্রার-পত্র হালনাগাদ রাখা, আইনশৃঙ্খলা প্রয়োগ ও মামলা তদন্তে বিজ্ঞ আদালত এবং অন্যান্য পুলিশ ইউনিট এর সাথে সার্বিক সমন্বয় রাখা, ট্রাফিক বিভাগ কর্তৃক যথাযথ ভাবে মোটরযান আইনে ব্যবস্থা নেয়া সহ গুরুত্বপূর্ণ বিষয়ে পর্যালোচনা করা হয়।

সভায় বিগত মাসে বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ পুলিশ অফিসারগন হলেন উপ-পুলিশ কমিশনার(দক্ষিণ) মোহাঃ সোহেল রেজা পিপিএম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার(সদর) ইয়াহিয়া আল মামুন, সহকারী পুলিশ কমিশনার(অপরাধ) মোঃ মতিয়ার রহমান, সহকারী পুলিশ কমিশনার শাহপরাণ(রহঃ) থানা রুপক কুমার সাহা, সৈয়দ আনিসুর রহমান অফিসার ইনচার্জ শাহপরাণ(রহঃ) থানা, পুলিশ পরিদর্শক তদন্ত মোহাম্মাদ ইয়াছিন কোতোয়ালী মডেল থানা, ইন্সপেক্টর /ডিভি মোঃ শাহীন মিয়া, ইন্সপেক্টর রাশেদ মাহমুদ (এমটি শাখা), প্রদীপ কুমার দাশে(কোর্ট), টিআই মোঃ দেলোয়ার হোসেন, ইন্সপেক্টর (সিটিএসভি) এনামুল মনোয়ার, এসআই আমিন কাদের খাঁন (সিটিএসভি),সার্জেন্ট নূরল আফসার ভূঁইয়া, এটিএসআই নূর আহমদ, এসআই মোঃ আব্দুল মজিদ খাঁন(কোর্ট), এসআই মোঃ আশিকুর রহমান দেওয়ান(এমটি শাখা), এসআই/ডিভি মোঃ রায়হান নূর, এসআই পলাশ কানু শাহপরাণ(রহঃ) থানা, এএসআই মোঃ মোকাদ্দেছ আলী(ডিস্টোর), এএসআই মোঃ ইব্রাহিম শাহপরাণ(রঃ) থানা, এএসআই মোছাঃ রুবিনা খাতুন(সিটিএসভি), ড্রাইভার এএসআই(নিঃ)/এমদাদুল হক। এছাড়া শহর এবং গ্রামের মানুষের মধ্যে বিনামূল্যে অক্সিজেন ,খাদ্য সামগ্রী , চিকিৎসা সহযোগীতা এবং করোনা আক্রান্ত মৃত ব্যক্তিদের দাফন, প্লাজমা ও রক্ত দিয়ে সহযোগীতা করায় বিশেষ পুরষ্কার প্রদান করা হয় এসএমপি সিলেট এর মিডিয়া এন্ড কমিউনিটি সার্ভিস শাখার নায়েক সফি আহমেদকে।