সিলেট দক্ষিণ সুরমায় ক্লুলেস হত্যা মামলার মূল রহস্য উদঘাটন

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : গতকাল শনিবার ২৫ সেপ্টেম্বর সকাল অনুমান সাড়ে ৯টা হতে বিকাল অনুমান সাড়ে ৪ টার মধ্যে দক্ষিণ সুরমা থানাধীন ধোপাঘাটস্থ ময়ূরকুঞ্জ কমিউনিটি সেন্টারের দক্ষিণ পার্শ্বে মৃত ভিকটিমের মালিকানাধীন হাউজিং এর দেওয়াল ঘেরা টিনসেড ঘরে ভিকটিম আব্দুল হক মোবাশ্বির (৫৯) পিতা-মৃত ফজলুল হক, সাং-সিলাম শেখপাড়া, থানা-মোগলাবাজার, জেলা-সিলেট’কে অজ্ঞাতনামা বিবাদীরা একই উদ্দেশ্যে পরিকল্পিতভাবে গলায়, মুখ-মন্ডল সহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে নির্মম ভাবে হত্যা করে।


বিজ্ঞাপন

তাকে খোঁজা-খুজির এক পর্যায়ে ঘটনাস্থল হাউজিং এর সবজি বাগান দেখাশোনার দায়িত্বে নিয়োজিত থাকা মোঃ জমির মিয়া (৪৯) আসরের নামাজের পর পর হাউজিং এ এসে বাউন্ডারীর গেইট ভিতর থেকে লাগানো দেখেন।

তখন মোঃ জমির মিয়া গেইটের নিচ দিয়ে হাত ঢুকিয়ে সিটকানী খুলে গেইটের ভিতরে প্রবেশ করে দেওয়াল ঘেরা টিনসেড ঘরের দিকে যায়। দেওয়াল ঘেরা টিনসেড ঘরের ভিতর গিয়ে দেখে আব্দুল হক মোবাশ্বির ঘরের মেজেতে প্লাষ্টিকের ত্রিপলের উপর শর্ট প্যান্ট পরিহিত অবস্থায় পড়ে আছে। তার কোন সাড়া-শব্দ না পেয়ে মোঃ জমির মিয়া বাড়ীতে গিয়ে ভিকটিমের ছোট ভাই মোঃ শামছুল হক (৫২) কে হাউজিং এ আসার জন্য বলে। মোঃ শামছুল হক সহ মোঃ জমির মিয়া হাউজিং এর দেওয়াল ঘেরা টিনসেড ঘরে আসিয়া দেখে ভিকটিম আব্দুল হক মোবাশ্বির (৫৯) এর মৃতদেহ ঘরের মেজেতে চিৎ হয়ে পড়ে আছে।

স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে রাত ৮ টা ৫ মিনিটে পুলিশকে অবগত করলে, দক্ষিণ সুরমা থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশের সুরতহাল সহ প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করে লাশ ময়না তদন্তের জন্য সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ মর্গে প্রেরণ করে।

অফিসার ইনচার্জ এর নেতৃত্বে পুলিশ পরিদর্শক(তদন্ত) সুমন কুমার চৌধুরী’র দিক-নির্দেশনায় দক্ষিণ সুরমা থানার একটি চৌকস পুলিশ টিম গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালনা করে হত্যা কান্ডের সহিত জড়িত আসামী মোছাঃ পান্না বেগম (১৯) পিতা-রবিউল আলম, সাং- তেলপাই, থানা-নাঙ্গলকোট, জেলা-কুমিল্লা, বর্তমানে- চান্দাই, মিলির বাড়ীর ভাড়াটিয়া, থানা-দক্ষিণ সুরমা জেলা-সিলেট’কে রবিবার ২৬ সেপ্টেম্বর রাত ২:৩০ মিনিটের সময় চান্দাই এলাকা হতে গ্রেফতার করা হয়। ভিকটিমের বড় ভাই মোঃ মুহিবুল হক থানায় লিখিত এজাহার দায়ের করলে, দক্ষিণ সুরমা থানার মামলা নং- ২৪, তাং-২৬/০৯/২০২১খ্রিঃ ধারা-৩০২/৩৪ পেনাল কোড রুজু করা হয়। গ্রেফতারকৃত আসামীকে বিজ্ঞ আদালতে সোর্পদ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন কামরুল হাসান তালুকদার, অফিসার ইনচার্জ, দক্ষিণ সুরমা থানা, এসএমপি, সিলেট।