বগুড়ায় চাঞ্চল্যকর ইব্রাহিম হত্যা মামলার প্রধান আসামি গ্রেপ্তার

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : জমিজমার ভোগ দখল সংক্রান্ত বিরোধের জের ধরে ২০১৯ সালের ১৫ আগস্ট ভোর রাত্রিতে মৃত ইব্রাহিমের ছেলে ও দ্বিতীয় স্ত্রী সহ অপরাপর আসামিরা পরস্পর যোগসাজশে চেতনানাশক ঔষধ প্রয়োগসহ লাঠি ও লোহার রড দিয়ে মারপিট করে ইব্রাহিম আলি (৭২)কে হত্যা করে।


বিজ্ঞাপন

মৃত ইব্রাহিম আলী কাহালু থানাধীন বাঁখড়া গ্রামের মৃত আলিম উদ্দিন আকন্দ এর ছেলে।

এ ঘটনায় মৃত ইব্রাহিম আলীর ছেলে মোঃ সারোয়ার হোসেন বাদী হয়ে আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন।

আদালতের নির্দেশে কাহালু থানার অফিসার ইনচার্জ এ ঘটনায় ২০১৯ সালের ২৬ নভেম্বর কাহালু থানার মামলা নম্বার ১১ ধারা ৩০২/৩৪ রুজু করে তদন্তভার সিআইডি বগুড়া জেলা কে হস্তান্তর করেন।

২০১৯ সালের ৩০ ডিসেম্বর সিআইডি বগুড়া জেলার ভূতপূর্ব পুলিশ পরিদর্শক জনাব মোঃ খায়রুল বাসার মামলাটির তদন্তভার গ্রহণ করে। মামলার ঘটনা তদন্তকালীন তিনি অন্যত্র বদলি হয়ে যান।

পরবর্তীতে সিআইডি বগুড়া জেলার পুলিশ পরিদর্শক জনাব মোঃ আমিনুল হক ২০২০ সালের ২৬ নভেম্বর মামলাটির পরবর্তী তদন্তভার গ্রহণ করেন।

তিনি তথ্য প্রযুক্তি ও বিজ্ঞান ভিত্তিক তদন্তের মাধ্যমে বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ কাউছার সিকদার এর প্রত্যক্ষ দিক-নির্দেশনায় মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর সকাল ১১ টায় মামলার প্রধান আসামি শওকত আলী (৩০) এবং মোছা: মোর্শেদা খাতুন (৪৯) দের নিজ নিজ বসত বাড়ি থেকে গ্রেফতার করেন।

গ্রেফতারকৃত আসামি শওকত আলী কাহালু থানার বাখরা গ্রামের মৃত ইব্রাহিম আলীর ছেলে। অপর গ্রেফতারকৃত আসামি মোর্শেদা খাতুন একই গ্রামের মৃত ইব্রাহিম আলীর স্ত্রী।

আসামিদের জিজ্ঞাসাবাদ শেষে আজ ২৮ সেপ্টেম্বর মঙ্গলবার অপরাহ্ণে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

উল্লেখ্য যে গ্রেফতারকৃত আসামিদ্বয় আলোচ্য মামলার ডিসিস্ট ইব্রাহিম আলীর দ্বিতীয় স্ত্রীর ছেলে এবং দ্বিতীয় স্ত্রী।