শেখ হাসিনা পৃথিবীর অন্যতম সেরা প্রধানমন্ত্রী : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : শেখ হাসিনা পৃথিবীর অন্যতম সেরা প্রধানমন্ত্রী’ হিসেবে আখ্যায়িত করে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, স্বাধীনতা বিরোধী চক্র বিএনপি জামায়াত যখন সারাদেশে বোমা ও গ্রেনেড হামলার মধ্যে দিয়ে বাংলাদেশকে বিশ্বের কাছে একটি ব্যর্থ ও অকার্যকর রাষ্ট্র হিসেবে উপস্থাপন করেছিল।


বিজ্ঞাপন

বিশ্বদরবারে বাংলাদেশকে জঙ্গি ও সন্ত্রাসী রাষ্ট্র হিসেবে পরিচিত করেছিলো, দুর্নীতিতে পরপর ৩বার চ্যাম্পিয়ন হয়েছিল। ঠিক সেসময়ে আলোকবর্তিকা হয়ে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্র পরিচালনার দায়িত্ব গ্রহন করেন। দায়িত্ব গ্রহন করেই তিনি একের পর এক ইতিহাস সৃষ্টি করেছেন।

বাংলাদেশকে নিয়ে গেছেন এক অনন্য উচ্চতায়। মায়ানমার হতে বিতাড়িত রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে তিনি মানবতার জয়গান গেয়েছেন। গত ১২ বছরে বাংলাদেশের পুরো চেহারা বদলে গিয়েছে। পদ্মাসেতু, মেট্রোরেল, কর্ণফুলী টানেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, উড়ালসেতু, পারমাণবিক বিদ্যুৎ, মহাকাশে স্যাটেলাইট, ঘরে ঘরে বিদ্যুৎ, ইন্টারনেট, ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয়, দৃশ্যমান বাস্তবতা।

গতকাল মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর সন্ধ্যায় নৌ পরিবহন মন্ত্রণালয় ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডাব্লিউটিএ’র) উদ্যোগে এবং বাংলাদেশ রোইং ফেডারেশনের সহযোগিতায় কামরাঙ্গীরচর বেড়িবাঁধে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ঢাকার বুড়িগঙ্গা নদীতে নৌকাবাইচ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্যে এসব কথা বলেন।

এসময়ে নদী দখলকারীদের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হওয়ার আহবান জানান প্রতিমন্ত্রী। প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিনকে স্মরণীয় করে রাখতে আয়োজিত এ নৌকাবাইচ প্রতিযোগিতা আজ বিকেলে রাজধানীর সোয়ারীঘাট থেকে শুরু হয়ে অনুষ্ঠিত হয় কামরাঙ্গীরচর পর্যন্ত।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন মেয়র আতিকুল ইসলাম, ঢাকা-৭ আসনের এমপি হাজী সেলিম, বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক, নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুলতান আব্দুল হামিদ, লালবাগ ও কামরাঙ্গীরচরের কাউন্সিলরবৃন্দ, আওয়ামীলীগের দলীয় নেতাকর্মী ও বিভিন্ন পেশাজীবীর মানুষ।