নড়াইলে ঐতিয্যবাহী এসএম সুলতান নৌকা বাইচ অনুষ্ঠিত

সারাদেশ

মো. রফিকুল ইসলাম, নড়াইল : শনিবার ২ অক্টোবর, নড়াইল চিত্রা নদীতে উৎসবমুখর পরিবেশে ওইতিয্যবাহী নড়াইল চিত্রা নদীতে এস এম সুলতান নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠান অনুষ্ঠিত , এ খবর সংশ্লিষ্ট সুত্রের। গতকাল শনিবার বেলা ৩ টার সময় এ প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রধান অতিথি বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহাবুব আলী এমপি।


বিজ্ঞাপন

সভাপতিত্ব করেন মোঃ হাবিবুর রহমান, জেলা প্রশাসক, নড়াইল।

এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা, বেসামরিক বিমান ও পর্যটন সচিব মো: মোকাম্মেল হোসেন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ, খুলনা বিভাগীয় কমিশনার মো: ইসমাইল হোসেন এনডিসি, খুলনা রেঞ্জ ডিআইজি ড. খ: মহিদ উদ্দিন, বিপিএম(বার), জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, পিপিএম (বার), নড়াইল, বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সাধারন সম্পাদক, বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের যুগ্ন মহাসচিব, বাংলাদেশ ক্রীড়া সংগঠনের সাধারণ সম্পাদক ও বিশ্ব পর্যটন দিবস এস এম সুলতান নৌকা বাইচ প্রতিযোগিতার সাধারন সম্পাদক আশিকুর রহমান মিকু।

চিত্রা নদীর পুরাতন ফেরিঘাটের শেখ রাসেল সেতু থেকে চিত্রা নদীর মাছিমদিয়া এস এম সুলতান সেতু পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার নৌকাবাইচ প্রতিযোগিতায় আশ-পাশের বিভিন্ন জেলা থেকে আসা নারী মাঝি-মাল্লা পরিচালিত ১ নৌকা এবং বড় টালাই ও কালাই পুরুষ মাঝি-মাল্লা পরিচালিত মোট ১৬টি নৌকা অংশগ্রহণ করে।

সারি গান, ঢাক-ঢোলের শব্দ, বাঁশির সুর ও কাঁসা-পিতলের ঘণ্টা বাজানোর ঝংকার এবং হেইয়্যা হেইয়্যা হর্ষধ্বনি নৌকা বাইচ দেখতে আসা দর্শকদের আনন্দ দেয়।

নৌকা বাইচ শেষে সন্ধ্যা ৭ টায় বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন প্রধান অতিথিসহ বিশেষ অতিথি গণ।